শেখ হাসিনার নেতৃত্বে নৌকা আবারো বিজয়ের বন্দরে – কাদের

জে.জাহেদ, চট্টগ্রাম ব্যুরো: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ সুশৃঙ্খল দল, জনপ্রিয় দল, গণমানুষের দল, মুক্তিযুদ্ধের দল। সামনের বিজয়ের মাসে আওয়ামী লীগের কাছে তারা পরাজিত হবে। শেখ হাসিনার নেতৃত্বে নৌকা আবারো বিজয়ের বন্দরে পৌঁছবে। শনিবার (২২ সেপ্টেম্বর) প্রথম দিনের ‘রোড মার্চ’ শেষে চট্টগ্রাম সার্কিট হাউসে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, শনিবার বিকেলে ঢাকার মহানগর নাট্যমঞ্চে জাতীয় ঐক্য ঘোষণা করা হয়েছে শুনলাম। নেতায় নেতায় ঐক্য, ৩০ দলের ৩০ নেতা নিয়ে ঐক্য, জনগণের কোনো সম্পৃক্ততা নেই। এ ঐক্য কোনো কাজে আসবে না। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের পক্ষের দল, গণমানুষের দল। আওয়ামী লীগকে ছাড়া কোনো জাতীয় ঐক্য হতে পারে না।

তিনি আরো বলেন, সকালে ঢাকা থেকে রওনা দিয়ে তিনটি পথসভা করেছি। পথসভাগুলোতে এতো জনসমাগম তা মহাসমাবেশে পরিণত হয়েছিল। আমি আমার জীবনে এতো লোক দেখিনি। সমাবেশস্থলের বাইরেও প্রচুর লোক দাঁড়িয়ে ছিল। এসব আওয়ামী লীগের জনপ্রিয়তার কারণে, শেখ হাসিনার জনপ্রিয়তার কারণে। আইআরআই তাদের রিপোর্টে বলেছে শেখ হাসিনা কত জনপ্রিয়, আমেরিকার পলিটিকো বলেছে শেখ হাসিনা জনপ্রিয়।

এর আগে রাত ৮টা ২০ মিনিটের দিকে ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের গাড়ি বহর চট্টগ্রাম সার্কিট হাউসে পৌঁছে। ওবায়দুল কাদেরকে শুভেচ্ছা জানাতে সেখানে ভিড় জমান নেতাকর্মীরা। ওবায়দুল কাদের সার্কিট হাউসের ভেতরে ঢোকার পর ছাত্রলীগের নেতাকর্মীরা ওবায়দুল কাদেরের কাছে যেতে ধাক্কাধাক্কিও করে। এ সময় ওবায়দুল কাদের নেতাকর্মীদের স্লোগান দিতে বারণ করে শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানান।

ওবায়দুল কাদেরের সঙ্গে ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম ও ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম, উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান এমএ সালাম ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান।