শ্রীমঙ্গলে আগুনে পুড়ে ৪ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

শ্রীমঙ্গল, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে আগুনে পুড়ে আসবাবপত্র, ধানসহ প্রায় ৪ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে একটি চা শ্রমিক পরিবারের। মঙ্গলবার (২৫ সেপ্টেম্বর) দুপুর দেড়টার সময় সাতগাঁও ইউনিয়নের ছনখলা চা বাগান এলাকার সাবেক চা শ্রমিক সভাপতি হরিলাল কুর্মীর বাড়িতে এই দূর্ঘটনাটি ঘটে।

হরিলাল কুর্মী জানান, মঙ্গলবার দুপুর ১টার দিকে মানুষের মুখে তার বাড়িতে আগুন লাগার খবর শুনে বাড়িতে এসে দেখেন বাড়িতে আগুনে সব কিছু পুড়ে ছাই হয়ে যাচ্ছে। ফায়ার সার্ভিস ও এলাকাবাসীর সহযোগীতায় প্রায় ১ ঘন্টা চেষ্ঠায় পরে আগুন নিয়ন্ত্রনে এলেও টিনের চালার দুটি ঘরের ভিতরের সব আসবাবপত্র ও প্রায় ২ লক্ষাধিক টাকার ধান পুড়ে ছাই হয়ে যায়। এতে করে সব শেষ হয়ে যায় তার।

ফায়ার সার্ভিস শ্রীমঙ্গল স্টেশনের দলনেতা স্বপন লাল চক্রবর্তী বলেন, আগুন লাগার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রনে আনি। বৈদ্যুতিক সট সার্কিটের কারনে আগুনের সুত্রপাত হয়েছে বলে আমরা ধারনা করছি। এ বিষয়ে শ্রীমঙ্গল সাতগাও ইউপি চেয়ারম্যান মিলন শীল বলেন, এই ঘটনায় সাতগাঁও ইউনিয়ন পরিষদ ও চা বাগানের উর্ধ্বতন কর্মকর্তরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

আগুনে পুড়ে চা শ্রমিক পরিবারের সব কিছু পুড়ে ছাই হয়ে গেছে। এখন ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে যতটুকু সহযোগীতা করা যায় আমরা সব করবো। এবং বাগান কর্তৃপক্ষও তাদের সহায়তা করবে বলে আশ্বাস দিয়েছেন।