শ্রীমঙ্গল সাংবাদিক পরিচয়ে লীজকৃত ভূমিতে নির্মিত মার্কেট জবরদখল, আদালতে মামলা

শ্রীমঙ্গল, মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পৌর শহরের সাগরদীঘি সড়কের শান্তিবাগ এলাকায় আব্দুল হালিমের লীজকৃত ভূমিতে নির্মিত মার্কেট জোরপূর্বক দখল করেছে সাংবাদিক নামধারী বিকুল চক্রবর্তী ও তার সহযোগিরা। এনিয়ে মৌলভীবাজার আদালতে চাঁদাবাজি ও দখলের অভিযোগ মামলা হয়েছে।

(২৩ সেপ্টেম্বর রবিবার) রাতে শ্রীমঙ্গল প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য এসব অভিযোগ করেন ভূমির বৈধ ইজারাদার আব্দুল হালিম।লিখিত বক্তব্য তিনি বলেন, শ্রীমঙ্গল শহরের সাগরদিঘি রোডের ৫৬৬ খতিয়ানের ১২০৪ দাগের ৩৭ শতাংশ জমি হতে ১৬ শতাংশ জমি জেলা প্রশাসক কার্যালয়ের মোকদ্দমা ৮৬/৬৮ মূলে ভিপি ইজারা বন্দোবস্ত গ্রহণের মাধ্যমে সেমিপাকা দোকানঘর নির্মাণ করে ব্যবসা শুরু করি। আমার অনুপস্থিতে আমার খালা শিরিন আক্তার পুরো মার্কেট দেখভাল করে আসছেন।

তিনি বলেন, চলতি বছরের মার্চ মাসে মৌলভীবাজার জেলা পরিষদের সদস্য মশিউর রহমান রিপন ও তার ভাগিনা আবু বক্কর সিদ্দিক মোহন আমার লীজ নেয়া ভূমি দখল নিতে নানা ধরণের ভয়ভীতিসহ সন্ত্রাসী কর্মকান্ড করে আসছেন। আবদুল হালিম অভিযোগ করে বলেন, এ পরিস্থিতিতে শনিবার (২২ সেপ্টেম্বর) সকাল ১১টায় জেলা পরিষদের সদস্য মশিউর রহমান রিপনের পক্ষ হয়ে আমাদের বিবাদের সুযোগে দৈনিক ভোরের কাগজ ও একুশে টেলিভিশনের জেলা প্রতিনিধি সাংবাদিক বিকুল চক্রবর্তীর নেতৃত্বে দৈনিক সমকালের শ্রীমঙ্গল প্রতিনিধি শামীম আক্তার হোসেন, দৈনিক আমাদের সময় ও আরটিভির জেলা প্রতিনিধি চৌধুরী ভাষ্কর হোম, দৈনিক প্রথম আলোর শ্রীমঙ্গল প্রতিনিধি শিমুল তরফদারসহ একদল সন্ত্রাসী আমার নিকট মাসিক দশ হাজার টাকা চাঁদা দাবী করে না পেয়ে জোরপূর্বক আমার একটি জবরদখল করে।

বিকুল চক্রবর্তী ও তার বাহিনী কর্তৃক আমার দোকারঘর জবরদখলের সচিত্র ভিডিও ফুটেজ মার্কেটের সিসি ক্যামেরায় ধারণ করা রয়েছে বলে আবদুল হালিম তার অভিযোগে জানান। তিনি আরও বলেন, বিকুল চক্রবর্তী শ্রীমঙ্গল হবিগঞ্জ সড়কের কথিত একটি সংগঠনের অফিস থেকে মালামাল ঠেলা যোগে উঠানামা করছিল আর কয়েকজন সদস্য মার্কেটের চায়ের ব্যবসায়ী গুদামে দখল নিচ্ছিল। তখন তারা গুদামের উপরে “শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব” নামে একটি সাইনবোর্ড ঝুলিয়ে দেয়।বিকুল চক্রবর্তী অপকর্মের ঢাল হিসেবে একটি ভূইফোঁড় সংগঠন বানিয়ে চাঁদাবাজি, অন্যর সম্পতি দখলের মতো অপকর্ম করে যাচ্ছেন তার সহযোগিদের নিয়ে। এতে গোটা গণমাধ্যমের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে। বিকুলের বিুরদ্ধে রাষ্ট্রদ্রোহী মামলাও চলমান রয়েছে বলে তিনি জানান। এমনকি সম্প্রতি বিকুল চক্রবর্তীকে শ্রীমঙ্গল প্রেসক্লাব থেকে বহিস্কার করা হয়।

সর্বশেষ ২৩ সেপ্টেম্বর আব্দুল হালিম বাদী হয়ে মৌলভীবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে বিকুল চক্রবর্তীকে প্রধান আসামী করে ৫জনের নামে চাঁদাবাজি মামলা দায়ের করেছেন।মার্কেটের ব্যবসায়ী আনোয়ার হোসেন বলেন, মার্কেট দখলের সময় আমি প্রতিবাদ করতে গেলে আমাকে মারধর করেছে সন্ত্রাসী খোকন মিয়া ও মশিউর রহমানের রিপনের লোকজন। আমি একজন ব্যবসায়ী হিসেবে ব্যবসায়ী সমিতির কাছ থেকে কোনো সুবিচার পাইনি। এসময় উপস্থিত ছিলেন, মার্কেটের ব্যবসায়ী ও আব্দুল হালিমের খালা শিরিন আক্তার, ইছরাইল মিয়া, মার্কেটের ব্যবসায়ী আনোয়া হোসেন, আবু কালাম প্রমুখ।