স্বামী বিবেকানন্দের বলিষ্ঠ চিন্তাদর্শ আজও মানুষের মানসিকতা গঠনে সাহায্য করে চলেছে হুইপ ইকবালুর রহিম এমপি

সাহেব, দিনাজপুর: দিনাজপুর সদর ৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম স্বামী বিবেকানন্দ একজন উচ্চ মনের মানুষ উল্লেখ করে বলেন স্বামী বিবেকানন্দের বলিষ্ঠ চিন্তাদর্শ আজও বহু মানুষের মানসিকতা গঠনে সাহায্য করে চলেছে। একটি নবীন দেশ হিসেবে ভারতের প্রয়োজন আধ্যাত্মিক তথা বস্তুনিষ্ঠভাবে উন্নয়নের পথে এগিয়ে চলা।

স্বামী বিবেকানন্দের চিন্তাভাবনা দেশের তরুণ সমাজকে সর্বদাই অনুপ্রাণিত করবে জাতি গঠনের কাজে। তিনি বলেন, মানুষের কল্যাণ এবং সার্বিক উন্নতিতে কাজ করার অভীপ্সায় স্বামী বিবেকানন্দ হাজার বার জন্মগ্রহণে রাজি। এর জন্য নরকে যেতেও তিনি প্রস্তুত ছিলেন। অজ্ঞ, কাতর, পীড়িত মানুষের পাশে দাঁড়ানোর কাজে, তাদের স্বমহিমায় উদ্ভাসিত করার লক্ষ্যে তিনি ছিলেন প্রতিজ্ঞাবদ্ধ।

তাই তাঁর ধর্ম-দর্শন-অধ্যাত্মচিন্তার সবটাই জুড়ে আছে মানুষের কথা। তাঁর কাজ, চিঠি, প্রবন্ধ, বক্তৃতা নিজের হাতে গড়ে তোলা রামকৃষ্ণ মঠ ও মিশনের কেন্দ্রেও সেই মানুষের কল্যাণ ও উত্থানের প্রসঙ্গ এবং প্রাধান্য। ২৫ সেপ্টেম্বর মঙ্গলবার রাতে হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর রায়সাহেব বাড়ী প্রাঙ্গনে স্বামী বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদ, দিনাজপুর কর্তৃক আয়োজিত শিকাগো ধর্মসভার ১২৫ তম বর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে এসব কথা বলেন।

রামকৃষ্ণ আশ্রম ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী অমেয়াত্মানন্দ মহারাজের সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফ, দিনাজপুর প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, দিনাজপুর বিএমএর সাধারন সম্পাদক ডা: বিকে বোস, জয়নগর সিনিয়র মাদ্রসার অধ্যক্ষ মোহাম্মদ ইদ্রীস আলী খান প্রমুখ।