আইপিডিসি’র নতুন সিএইচআরও শারমিন এফ এ্যানি
The news is by your side.

আইপিডিসি’র নতুন সিএইচআরও শারমিন এফ এ্যানি

সম্প্রতি দেশের প্রথম বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড শারমিন এফ এ্যানি’কে চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার হিসেবে নিয়োগ দিয়েছে। আইপিডিসি’তে যোগদানের পূর্বে তিনি রহিম আফরোজ স্টোরেজ পাওয়ার বিজনেস-এর হেড অব হিউম্যান রিসোর্সের দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি সিমেক্স বাংলাদেশ-এ হিউম্যান রিসোর্সেস ডিরেক্টর হিসেবেও কাজ করেছেন।
শারমিন এফ এ্যানি’র এইচআর ক্ষেত্রে দীর্ঘ ১৮ বছরের অভিজ্ঞতা রয়েছে। লাফার্জ বাংলাদেশ-এ কাজ করার মধ্য দিয়ে তার এইচআর কর্মজীবন শুরু করেন। কাজ করেছেন নোভার্টিস বাংলাদেশেও। এইচআর প্ল্যানিং অ্যান্ড স্ট্র্যাটেজি, চেঞ্জ ম্যানেজমেন্ট, স্টাফিং অ্যান্ড ট্যালেন্ট ম্যানেজমেন্ট, রিওয়ার্ড ম্যানেজমেন্ট, অর্গ্যানাইজেশনাল ডেভেলপমেন্ট, অর্গ্যানাইজেশনাল কালচার বিষয়ে তার বিশেষ দক্ষতা রয়েছে। তিনি ফ্রান্স, যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে বেশকিছু প্রশিক্ষণে অংশ নিয়েছেন।

শারমিন যুক্তরাষ্ট্রের সেন্ট ক্লাউড স্টেট ইউনিভার্সিটি থেকে এমবিএ (মাস্টার অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন) এবং ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স এবং মাস্টার্স ডিগ্রী অর্জন করেন।

আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড-এর এমডি ও সিইও মমিনুল ইসলাম বলেন, “আইপিডিসি বিগত কয়েক বছর ধরে উল্লেখযোগ্যহারে ব্যবসাক্ষেত্র সম্প্রসারণ করছে। এর ফলে বিভিন্ন পর্যায়ে কর্মীর সংখ্যাও বেড়েছে। দেশের অন্যতম সেরা ফাইন্যান্সিয়াল ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত হওয়ার লক্ষ্যে, আমরা আমাদের প্রত্যেক কর্মীর প্রতি সমান মনোযোগ দেওয়া এবং যত্ন নেওয়ার লক্ষ্যে এই উদ্যোগ নিয়েছি। তার যোগ্যতা এবং দক্ষতার সাহায্যে আমাদের লক্ষ্য পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে সক্ষম হবেন বলে আমার দৃঢ় বিশ্বাস”।

আইপিডিসি’র নবনিযুক্ত চিফ হিউম্যান রিসোর্সেস অফিসার শারমিন বলেন, “দেশের অন্যতম দ্রুত অগ্রসরমান এবং শক্তিশালী নন-ব্যাংকিং ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশনে যোগ দিতে পেরে আমি আনন্দিত বোধ করছি। সেরা এই প্রতিষ্ঠানটির লক্ষ্য এবং সাফল্য অর্জনে যারা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, এখন থেকে তাদেরকে নিয়েই আমার কাজ”।