ইবিতে প্রয়াত শিক্ষকদের স্মরনে স্মরণসভা ও দো’আ মাহফিল অনুষ্ঠিত

তাসনিমুল হাসান,ইবিঃ ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির উদ্যোগে মরহুম প্রফেসর ড. মোঃ মাখলুকুর রহমান(লোক প্রসাশন বিভাগ), প্রফেসর ড. মোঃ আবুল কালাম আজাদ ( অর্থনীতি বিভাগ) ও প্রফেসর ড. খোন্দকার আ.ন.ম আবদুল্লাহ জাহাঙ্গীর (আল-হাদীস এন্ড ইসলামিক-স্ট্যাডিস বিভাগ) এর স্মরণ সভা ও দো’আ অনুষ্ঠিত হয়।

রবিবার ( ১৪ অক্টোবর) ১২টার সময় ইবি কেন্দ্রীয় অর্ডিটেরিয়মে ইবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ মিজানুর রহমান এর সাভাপতিত্বে এবং আল-হাদীস এন্ড ইসলামিক স্ট্যাডিস বিভাগের প্রফেসর মোঃ মুস্তাফিজুর রহমানের পরিচালনায় প্রধান অথিতি হিসাবে উপস্থিত ছিলেন ইবি উপাচার্য প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান,ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা।

এছাড়া উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. মোঃ রেজওয়ানুল ইসলাম, প্রফেসর ড. রুহুল কে এম সালেহ, প্রফেসর ড. মোঃ কামাল উদ্দিন, প্রফেসর ড. জাকারিয়া রহমান, প্রফেসর ড. মাহবুবুল আরফিন, প্রফেসর ড. শহীদ মুহাম্মদ রেজওয়ান, প্রফেসর ড. এ কে এম মতিনুর রহমান ও প্রফেসর ড. এইচ এম আক্তারুল ইসলাম, প্রফেসর ড. মোহাম্মদ অলী উল্যাহ,প্রফেসর ড. মোঃ তোজাম্মেল হক,ড. মোঃ হাবিবউল্লাহ খন্দকার,মোঃপারভেজ শাহরিয়ার,শামিম আরা,প্রফেসর ড. মোঃ নেছার উদ্দিন আহমদ, প্রফেসর ড. এয়াকুব আলী, প্রফেসর আব্দুল মুইদ, প্রফেসর ড. আ খ ম ওয়ালী উল্যাহ, প্রফেসর ড. মামুন ও বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রীবৃন্দ।

এসময় প্রধান অতিথির বক্তব্যে ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে একটি বাগান। একজন শিক্ষক যদি অকালে মারা যায় তাহলে আমাদের এই বাগান থেকে একটি ফুল ঝরে যায়। তিনি মরহুমের বিদ্রেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং সাধ্যমতো পরিবারগুলোকে সবধরনের সাহায্য সহযোগীতার আশ্বাস দেন।

বিশেষ অতিথির বক্তব্যে রাখেন প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান বলেন আমরা সকলেই জানি যে এই পৃথিবীতে প্রকৃতির নিয়মে একটি শিশু জন্মগ্রহন করে ঠিক তেমনি তাঁর মৃত্যু অবধারিত। আমাদের সকলের এমন কিছু করা উচিত যার মাধ্যমে মৃত্যুর পরে কর্মের মাধ্যমে মানুষের মাঝে বেচেঁ থাকতে পারি। তিনি পারস্পারিক হানাহানি, রেষারেষি ভুলে দল মত নির্বিশেষে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে কাজ করবার জন্য সকলের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাধারন সম্পাদক প্রফেসর ড. মোহাম্মদ অলী উল্যাহ, বক্তব্য রাখেন শোকসভার আহবায়ক প্রফেসর ড. মোঃ তোজাম্মেল হক, এছাড়া বক্তব্য রাখেন প্রয়াত শিক্ষক মরহুম প্রফেসর ড. আ ন ম আব্দুল্লাহ জাহাঙ্গীর এর জামাতা ড. মোঃ হাবিবউল্লাহ খন্দকার, মরহুম প্রফেসর ড. মাখলুকুর রহমান এর ছেলে দায়রা জজ পারভেজ শাহরিয়ার ও মরহুম প্রফেসর ড. আবুল কালাম এর সহধর্মীনি শামিম আরা। স্মরণসভা ও দুআ মাহফিল অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ নেছার উদ্দিন আহমদ, প্রফেসর ড. এয়াকুব আলী, প্রফেসর আব্দুল মুইদ, প্রফেসর ড. আ খ ম ওয়ালী উল্যাহ, প্রফেসর ড. মামুন প্রমুখ।

উল্লেখ্য, স্মরণ সভা শেষে মোনাজাত পরিচালনা করেন ইবি কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব আ স ম শোয়াইব আহমদ।