চট্টগ্রামে ১৮২৫টি পূজা মন্ডপে শারদীয় দুর্গোউসব অনুষ্ঠিত হবে

মোহাম্মদ মাসুদুজ্জামান রাজীব, চট্টগ্রাম: চট্টগ্রাম জেলায় এবার ১৮২৫টি পূজামন্ডপে শারদীয় দুর্গোৎসব অনুষ্ঠিত হবে। চট্টগ্রাম জেলা পূজা উদযাপন পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক উওর শর্মা মুক্তিযোদ্ধার কণ্ঠ কে বলেন, সবার আগে শৃঙ্খলা, এবং ধর্মীয় অনুভূতি মাথায় রেখে সকল প্রকার ধর্মীয় আচার সম্পন্ন করার অনুরোধ করেন। এছাড়া ও মন্ডপ গুলোতে প্রতিমা বানানো ও সাজসজ্জার কাজ প্রায় সমাপ্ত।

সম্প্রতি জেলা প্রশাসকের কার্যালয়ে পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ, পুলিশ প্রশাসনসহ সংশ্লিস্টদের নিয়ে মাননীয় জেলা প্রশাসক জনাব ইলিয়াস হোসেন সভা করেছেন। নিরাপত্তা ব্যাবস্থা নিয়ে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের ভূমিকায় আমরা আশাবাদী। সবার সহযোগিতায় শান্তিপূর্ণভাবে পাঁচ দিনব্যাপী এ উসব শেষ করারর আশাবাদ ব্যক্ত করেন।

জেলা পূজা উদযাপন পরিষদ জানায়, প্রতিটি পূজা মন্ডপে থাকবে নিজ উদ্যোগে সাংস্কৃতিক পরিবেশনা। থাকবে রক্তদান কর্মসূচি, প্রসাদ বিতরণ, বস্ত্রদানসহ বিভিন্ন কর্মসূচি এবং কিছু কিছু কেন্দ্রে সিসি ক্যামেরা। এছাড়া প্রতিমা তৈরি থেকে বিসর্জন পর্যন্ত শান্তি শৃঙ্খলা বজায় রাখতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে বিভাগীয় ও জেলা পুলিশ প্রশাসন।

পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মাননীয় জনাব গোলাম ফারুক বিভাগের কিছু জেলার পূজা উদযাপন পরিষদের নেতাদের সঙ্গে মতবিনিময় করেন। তিনি জানান, প্রতিটি মন্ডপে পুলিশ সদস্যরা সক্রিয় থাকবেন। পাশাপাশি সাদা পোশাকের সদস্যরাও তপর থাকবেন। শান্তিপূর্ণভাবে এ দুর্গোসব সম্পন্ন করতে সর্বোচ্চ তপর থাকবে পুলিশ।