নরসিংদীতে জনপ্রিয় প্রয়াত মেয়র লোকমান হোসেন হত্যার মূল হোতা গ্রেফতার

সাইফুল ইসলাম রুদ্র, নরসিংদী প্রতিনিধি: নরসিংদীতে জনপ্রিয় পৌর মেয়র ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লোকমান হোসেন হত্যাকান্ডের সাত বছর পেরিয়ে যাওয়ার পর ২০১১ সালের এই দিনে সন্ধায় আওয়ামীলীগের দলীয় লীগের দলীয় কার্যালয়ে তাকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। হত্যাকান্ডের প্রায় দীর্ঘ ৭ বছর পেরিয়ে যাওয়ার পর হত্যাকান্ডের মূল হোতা মোবারক হোসেন মোবাকে গ্রেপ্তার করেছে নরসিংদী জেলার গোয়েন্দা শাখার কর্মকর্তারা।

গতকাল মঙ্গলবার রাত ১১টার দিকে রাজধানীর ঢাকার ডিওএইচএস এলাকার একটি বাসা থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়। নরসিংদী জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) রূপন কুমন সরকার গনমাধ্যমকে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন। এসআই রূপন কুমন সরকার গনমাধ্যম কর্মীদের বলেন, মোবারক হোসেন মোবা নরসিংদীর প্রয়াত মেয়র লোকমান হোসেন হত্যা মামলার গ্রেপ্তারি পরোয়ানাভুক্ত আসামি। তিনি ওই মামলার অভিযোগপত্র অনুযায়ী ওই হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী ছিলেন। গত ২৫ অক্টোবর মালয়েশিয়া থেকে দেশে ফিরেছেন। এতদিন তিনি পলাতক অবস্থায় ছিলেন।

এদিকে চা ল্যকর লোকমান হত্যার আসামী গ্রেফতার হওয়ার পর আসামীর ফাঁসির দাবিতে পুলিশ সুপারের কার্যালয়ের সামনে থেকে একটি ঝটিকা মিছিল বের হয়ে জেলা প্রশাসকের কার্যায়ের সামনে গিয়ে শেষ হয়। প্রয়াত মেয়র লোকমান হোসেনের ছোট ভাই নরসিংদী শহর আওয়ামী লীগের সভাপতি ও নরসিংদী পৌর মেয়র কামরুজ্জামান বলেন, আমরা জানতে পেরেছি প্রয়াত মেয়র আমার বড় ভাই লোকমান হোসেন হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী মোবারক হোসেন মোবাকে গ্রেপ্তার করা হয়েছে।

এটি নরসিংদীবাসীর জন্য কতটা স্বস্তিদায়ক তা বলে বুঝানো যাবে না। তাও আবার লোকমান ভাইয়ের সপ্তম মৃত্যুবার্ষিকীর আগের দিন। এ জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর কাছে আমার পরিবারসহ নরসিংদীবাসী কৃতজ্ঞ।