বগুড়ার শেরপুরে শ্রমিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

শেরপুর (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শেরপুরে মার্কেট শ্রমিকদের শুক্রবারে ছুটি নেয়াকে কেন্দ্র করে মালিকপক্ষের হামলায় শ্রমিক নেতা আহত হওয়ার প্রতিবাদে গতকাল শনিবার সকাল ১০টায় স্থানিয় বাসস্ট্যান্ড এলাকায় মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে। কর্মসুচী চলাকালে বক্তারা বলেন, শেরপুর শহরের মার্কেট ব্যবসায়ী মালিকদের হামলায় দোকান কর্মচারী শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের আহত হবার ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দোষীদের শাস্তির দাবী জানান। সেই সাথে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চলবে বলে হুশিয়ারী দেন।

মানববন্ধন চলাকালে শেরপুর দোকান কর্মচারী ইউনিয়নের সভাপতি ওমর ফারুকের সভাপতিত্বে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন বগুড়া জেলা বাস মিনিবাস কোচ মাইক্রোবাস পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুর রহমান মিলন, সংগঠনের সাবেক সভাপতি গোলাম হোসেন, সাধারণ সম্পাদক জরিপ, ধর্মীয় সম্পাদক আজিজুর রহমান, জুয়েল হোসেন প্রমূখ।
উল্খ্যে, গত শুক্রবার সকাল সাড়ে ১০টায় কতিপয় মালিকের আক্রমণে দোকান কর্মচারী ইউনিয়নের সভাপতি ওমর ফারুক ও সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন সানিসহ তিনজন আহত হন।

শনিবার সকাল ১০টায় বিক্ষুদ্ধ শ্রমিক কর্মচারীরা বিরতি পালনের পাশাপাশি মানববন্ধনে অংশ নিয়ে প্রতিবাদ জানায়। দোকান কর্মচারী ইউনিয়নের সদস্যরা জানান, তারা দীর্ঘদিন যাবত মালিক পক্ষের নিকট সপ্তাহে একদিন পুর্ণদিবস ছুটির আবেদন করে আসছিলেন। কিন্তু মালিক পক্ষেরা তাদের কথা কর্ণপাত না করে উপরন্তু শ্রমিক নেতাদের গালিগালাজ ও মারপিট করে হাত ভেঙ্গে দিয়েছে। এ ঘটনার সুষ্টু বিচার করা না হলে শ্রমিকেরা তাদের কর্মবিরতি অব্যাহত রাখবে।

এ ব্যাপারে মার্কেট ব্যবসায়ী সমিতির আহবায়ক আবুল কালাম আজাদ বলেন- মারধরের ঘটনা পুরোটাই মিথ্যা। শ্রমিকদের সাথে শুক্রবারের ছুটির বিষয় নিয়ে যে সমস্যা ছিল তা আগামী শুক্রবার থানায় বসে মিমাংসা করে দেবে ওসি সাহেব। এ প্রসঙ্গে থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবীর বলেন- মার্কেটের যে সমস্যা হয়েছে তা নিয়ে দু’পক্ষকে নিয়ে বসে মিমাংসার চেষ্টা করা হবে। তা নাহলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।