ভোলায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

অাকতারুজ্জামান সুজন, ভোলা প্রতিনিধঃ ভোলা জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের যৌথ আয়োজনে এবং ব্র্যাক, প্লান, ডরপ, সেন্ট বাংলাদেশের সহযোগিতায় “টেকসই উন্নয়ন স্বাস্থ সম্মত স্যানিটেশন” “হাত ধোব নিয়মিত, থাকব সবাই স্বাস্থসম্মত” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে ভোলায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস ২০১৮ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৭ শে অক্টোবর) সকাল সাড়ে ৯টায় ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি কোর্ট মসজিদ, নতুন বাজার চত্বর, পোষ্ট অফিস হয়ে ভোলা সরকারী স্কুলের মাঠে এসে শেষ হয়।

এ সময় ভোলা সরকারী স্কুল মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জনস্বাস্থ প্রকৌশল অধিদপ্তর ভোলার র্নিবাহি প্রকৌশলী মো: আকমল হোসেনের সভাপতিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ডিডিএলজি ও জেলা পরিষদের ভারপাপ্ত র্নিবাহি মো: মাহমুদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মৃধা মো: মোজাহিদুল ইসলাম (উপ সচিব), সরকারী শেখ ফজিলাতুননেসা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গির, পরিবার পরিকল্পনার অধিদপ্তর ভোলার উপ-পরিচালক মো: মাহমুদুর হক আজাদ।

আলোচনা শেষে শিক্ষার্থীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বিজয়িদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।