মনোনয়ন প্রত্যাশীদের মাথায় হাত, আওয়ামী লীগে তালিকা আতঙ্ক

আলিফ হোসেন, তানোর: রাজশাহী অ লে আওয়ামী লীগের একশ্রেণীর নেতা কথিত মনোনয়ন প্রত্যাশীদের মাথায় হাত উঠেছে ও তালিকা আতঙ্ক বিরাজ করছে বলে গুঞ্জন বইছে। সূত্র জানায়, সিটি কর্পোরেশন, জেলা পরিষদ, উপজেলা, পৌরসভাসহ স্থানীয় নির্বাচনে আওয়ামী লীগে থেকেও আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার নির্দেশ লঙ্ঘন করে আওয়ামী লীগের বিরুদ্ধে অবস্থান নিয়ে বিদ্রোহী প্রার্থীদের পক্ষে কাজ করে দলের সভাপতি ও আওয়ামী লীগের সঙ্গে যারা বেঈমানি করেছেন।

আওয়ামী লীগ তাদের তালিকা প্রণয়নের কাজ শুরু করেছে তালিকায় স্থান পাওয়া বেঈমানরা কখানোই যেনো কোনো নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পায় সেই জন্য তাদের তালিকা প্রণয়নের উদ্যোগ নেয়া হয়েছে বলে রাজনৈতিক অঙ্গনে এমন কখা প্রচার আছে। আর এমন খবর প্রচারণার পরপরই আদর্শিক নেতৃত্ব ও তৃণমূলের নেতাকর্মীদের মধ্যে পরম স্বত্ত্বি ফিরে এসছে, তবে মনোনয়ন প্রত্যাশী একশ্রেণীর নেতার মধ্যে চরম অস্বত্ত্বি ও হতাশা দেখা দিয়েছে।

জানা গেছে, কোনো ভাবেই দলীয় মনোনয়ন পাবেন না এমনকি তাদের সেই জনসম্পৃক্ততা বা সক্ষমতাও নাই আবার তৃণমূল তাদের কোনো অবস্থাতেই মেনেও নিবেন না। অথচ আওয়ামী লীগের জনবিচ্ছিন্ন একশ্রেণীর নেতা মনোনয়ন প্রত্যাশা করে মাঠে নেমে ঘরের মধ্যে ঘর মশারির মধ্যে মশারি টাঙ্গানোর চেস্ট ও আওয়ামী লীগের অত্যন্ত সম্ভবনাময় গোছানো ভোটের মাঠ নস্ট করছে। রাজশাহীর এমপিরা একত্রিত হয়ে দলের শৃংঙ্খলা ভঙ্গ ও দলীয়কোন্দল সৃষ্টির অভিযোগে একশ্রেণীর নেতার বিরুদ্ধে দলের নীতিনির্ধারক মহলে নালিশ করায় এসব নেতাদের মধ্যে আতঙ্কের সূত্রপাত হয়েছে বলে একাধিক সূত্র এ খবরের সত্যতা নিশ্চিত করেছে।

সুত্র জানায়, রাজশাহী অ লে আওয়ামী লীগের একশ্রেণীর বগি (আক্যামা) জনবিচ্ছিন্ন নেতা নিজেদের আদর্শিক দাবি করে আদর্শহীন কর্মকান্ডে জড়িয়ে পড়ায় দলটির তৃণমূলের নেতা ও কর্মী-সমর্থকগণ ক্ষুব্ধ হয়ে উঠেছে। এমপিদের কাছে থেকে এরা ব্যক্তি স্বার্থ ও অবৈধ সুবিধা আদায়ে ব্যর্থ হয়ে দলীয় এমপিদের বিরুদ্ধে বিষদাগার করে বক্তব্য দিতে গিয়ে আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার ও দলীয়কোন্দল সৃষ্টি করতে বিপদগামী কিছু নেতাকর্মীদের নিয়ে নানা অপতপরতায় জড়িয়ে পড়েছে। এমনকি কারো কারো ইউপি সদস্য নির্বাচিত হবার মতো যোগ্যতা বা জনসর্মন না থাকওলও আবার কেউ গভীর নলকুপের অপারেটর হয়ে এমপি মনোনয়ন প্রত্যাশা করছে তৃণমূলে কোন্দল ছড়াচ্ছে বলে তৃণমূলে গুঞ্জন উঠেছে।