লালমনিরহাটে ইসলামী আন্দোলন বাংলাদেশ’র বিক্ষোভ

লালমনিরহাট প্রতিনিধি: অবাধ, সুষ্ঠু ও গ্রহনযোগ্য জাতীয় নির্বাচন অনুষ্ঠান এবং ১০দফা দাবীতে ইসলামী আন্দোলন বাংলাদেশ লালমনিরহাটে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও রাষ্ট্রপতি বরাবরে স্বারকলিপি প্রদান করেছে। রবিবার দুপুরে জেলার প্রানকেন্দ্র মিশনমোড় গোল চত্বরে ইসলামী আন্দোলন বাংলাদেশ লালমনিরহাট জেলা শাখার আয়োজনে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে।

ইসলামী আন্দোলন বাংলাদেশ লালমনিরহাট জেলা শাখার সভাপতি মাওলানা ইব্রাহিমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ লালমনিরহাটের সহ সভাপতি হাফেজ আজহারুল ইসলাম, সাধারন সম্পাদক শফিউল্লাহ মাহমুদি, সদর উপজেলার সভাপতি আবেদ আলী, সাধারন সম্পাদক ক্বারী হাফেজ মোস্তফা, ইসলামী শ্রমিক আন্দোলনের সভাপতি আলহ্জ্ব মোখছেদুল ইসলাম প্রমূখ।

Advertisement

সমাবেশে বক্তার বলেন, দেশের মানুষ আজ আতঙ্কিত। দেশের ভবিষ্য নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশও চিন্তিত। পরস্পর বিরোধী দুটি রাজনৈতিক জোট আজ মুখোমুখি অবস্থান নিয়েছে। যে কারনে আগামী জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে এক ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ভবিষ্যতে দেশে রক্তক্ষয়ী সংঘাত ও সহিংসতার অসনি সংকেত পাওয়া যাচ্ছে। বিগত ১০ বছরে দেশে কোন সুষ্ঠু নির্বাচন হয়নি। স্থানীয় সরকারের নির্বাচন গুলোতেও জনগন তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারেনি।

ক্ষমতাসীনরা তাদের দলীয় লোকদেরকে নির্বাচিত করার জন্যে এহেন কোন কাজ নেই যা তারা করেনি। নির্লজ্জভাবে মানুষের ভোটাধিকার কেড়ে নেয়া হয়েছে। নির্বাচন কমিশন এবং প্রশাসন কেউই নিরপেক্ষ ভূমিকা পালন করেনি। ফলে নির্বাচনকে মানুষ এখন প্রহসন এবং তামাশা মনে করে। আগামীতে মানুষ আর তামাশা ও প্রহসনের নির্বাচন দেখতে চায় না।

প্রতিবাদ সমাবেশ শেষে অবাধ, সুষ্ঠু ও গ্রহনযোগ্য জাতীয় নির্বাচনসহ ১০ দফা দাবী সমূহ নিয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশের একটি বিশাল মিছিল নিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে রাষ্ট্রপতি বরাবরে স্বারকলিপি প্রদান করেন। স্বারকলিপি পেশ করার পর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে এক দোয়া মাহফিল শেষে কর্মসুচির সমাপ্তি ঘোষনা করা হয়।