সুন্দরগঞ্জে অগ্নিকান্ডে দিনমজুরের সর্বস্ব ভস্মিভূত, ইউএনও’র পরিদর্শন

আবু বক্কর সিদ্দিক, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) থেকে: গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজরলার বামনডাঙ্গা ইউনিয়নের ফলগাছা গ্রামে অগ্নিকান্ডে সর্বস্ব ভস্মিভূত হয়েছে দিনমজুর মঞ্জু মিঞার। স্থানীয়রা জানান, বুধবার দিন গত মধ্য রাতে উক্ত গ্রামের মৃত ফরমান আলীর পুত্র দিনমজুর মঞ্জু মিঞা ও তার পরিবারবর্গ রাতের খাওয়া – দাওয়া শেষে ঘুমিয়ে পড়েন।

তাদের অজান্তে রাতের সাড়ে ১২টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনায় শয়ন ঘর, গোয়াল ঘরসহ ঘরে থাকা নগদ টাকা, আসবাবপত্র, ২টি গরু, ৪টি ছাগল, বাই-সাইকেল, ধান- চালসহ সর্বস্ব ভষ্মিভূত হয়। এতে প্রায় ৩ লক্ষাধিক টাকার সম্পদ ভস্মিভূত হয়। বামনডাঙ্গা ইউপি চেয়ারম্যান – নজমুল হুদা জানান – অগ্নিকান্ডের সূত্রপাত সম্পর্কে সু-নির্দিষ্ট কোন তথ্য জানা না গেলেও রান্নাঘরের আগুন থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত ঘটতে পারে বলে ধারণা করা হচ্ছে।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার- সোলেমান আলী তাক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এসময় তিনি ক্ষতিগ্রস্থ পরিবারকে কিছু নগদ অর্থ, শুকনো খাবার ও কম্বল প্রদান করেন। উপজেলা নির্বাহী অফিসার- সোলেমান আলী জানান, অগ্নিকান্ডে তাক্ষণিকভাবে ক্ষতিগ্রস্থ পরিবারকে সহায়তা প্রদান করা হয়েছে। ছাড়াও যাতে খোলা আকাশের নীচে না থাকতে হয় পরিবারটিকে। সে লক্ষ্যে উপজেলা পরিষদ ও স্থানীয়ভাবে ব্যবস্থা গ্রহণের করা হবে।