অফিস সহায়ক পদের চূড়ান্ত ফলাফল প্রকাশের দাবীতে অনশন

সংবাদ প্রতিনিধি: অফিস সহায়ক পদের চূড়ান্ত ফলাফল প্রকাশের দাবীতে ঢাকা প্রেসক্লাবের সামনে ২৩ অক্টোবর অনশন শুরু করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) ফলাফল প্রত্যাশিরা। প্রেসক্লাবের সামনে অনশন শুরু করলে প্রশাসন তাদের বাধা দিলে ফলাফল প্রত্যাশিরা মাউশি অধিদপ্তরের সামনে অনশন শুরু করে। মাউশি কর্তৃপক্ষ ফলাফল প্রত্যাশিদের মাউশির সামনে অনশন করতে বাধা প্রদান করে। ফলাফল প্রত্যাশিরা জানান, দুইবার লিখিত পরীক্ষা ও মৌখিক পরীক্ষা নেওয়ার ১ বছর পার হয়ে গেলেও কেনো ফলাফল প্রকাশ করছে না মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

এর আগে ফলাফল প্রকাশের দাবিতে কয়েকবার মানববন্ধন এবং মাননীয় প্রধানমন্ত্রী, মাননীয় শিক্ষামন্ত্রী, এ্যাটনী জেনারেল ও মহাপরিচালব (মাউশি) বরাবর একাধিকবার স্বারকলিপি প্রদান করেন ফলাফল প্রত্যাশিরা। নিয়োগ সম্পর্কে জানা যায়, ৩য় ও ৪র্থ শ্রেণির ২২টি পদে ১ হাজার ৯৬৫ টি শুন্যপদ পূরনের লক্ষ্যে গত মার্চ ২০১৩ খ্রিস্টাব্দে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। প্রথম পর্যায়ে লিখিত পরীক্ষা ১৪ জুন ২০১৩ খ্রিস্টাব্দে অনুষ্ঠিত হয় এবং দূর্নীতির দায়ে পরীক্ষা বাতিল হয়। আবার ০৭ জুলাই ২০১৭ খ্রিস্টাব্দে ৪র্থ শ্রেনির অফিস সহায়ক পদে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

৩ হাজার ৮৭৮ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে গত বছর ১০ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত মৌখিক পরীক্ষা গ্রহন করে মাউশি কর্তৃপক্ষ। মৌখিক পরীক্ষার ১ বছর পার হলেও এখনো ফলাফল প্রকাশ করে নাই মাউশি। তবে অফিস সহায়ক ও বুক সর্টার পদ ছাড়া বাকী সব পদের ফলাফল ও নিয়োগ প্রদান করে মাউশি। দীর্ঘ ৬ বছর চলছে তবুও এক নিয়োগের কার্যক্রম শেষ না হওয়ায় আন্দোলনে নেমেছে বিভিন্ন জেলা থেকে আসা ফলাফল প্রার্থীরা।