আওয়ামীলীগ ক্ষমতায় গেলে শহর ও গ্রাম একই সাথে আলোকিত হয়ে উঠবে – পররাষ্ট্রমন্ত্রী

দিনাজপুর: পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি বিএনপি জামায়াতের আমলে বাংলাদেশ ক্যান্সারে আক্রান্ত হয়ে পড়েছিল উল্লেখ করে বলেন, দেশের এ ক্লান্তি লগ্নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে দেশকে ক্যান্সার থেকে রক্ষা করেছে। শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যু, যোগাযোগসহ সর্বস্তরের উন্নয়ন করে দেশকে ধ্বংসের হাত থেকে রক্ষা করেছে। আর কিছুদিন বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকলে এ দেশ মঙ্গা ও দরিদ্র পিরিত মানুষের দেশে পরিনত হত।

আজ বাংলাদেশ নিম্ন মধ্যবিত্ত আয়ের দেশে পরিনত হয়েছে ২০৪১ সালে এ দেশ হবে উন্নত দেশ। তিনি ফখরুল ইসলাম পাওয়ার চশমা লাগানোর আহবান জানিয়ে বলেন, দেশে এত উন্নয়ন। দেশ আজ উন্নয়নের মহাসড়কে। কিন্তু তিনি উন্নয়ন দেখতে পান না। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নকে বাস্তবায়িত করার কথা উল্লেখ করে বলেন, আগামীতে আওয়ামীলীগ ক্ষমতায় গেলে শহর আর গ্রাম একই সাথে আলোকিত হয়ে উঠবে।

৯ অক্টোবর মঙ্গলবার পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এমপি দিনাজপুর গাওসুল আযম বিএনএসবি আই হসপিটালে ১৭ কোটি টাকা ব্যায়ে গ্লুকোমা, রেটিনা ও কর্ণিয়া সাব স্পেশিয়ালিটি ইউনিট এর ৬ তলা ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলে।

বিশেষ অতিথি হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষা, স্বাস্থ্য, বিদ্যু যোগাযোগ ব্যবস্থা উন্নয়নের যে চিত্র বাংলাদেশে রুপ নিয়েছে তারই অংশ হল আজকের দিনাজপুর। তিনি বলেন, স্বাস্থ্য বিভাগে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ, গাওসুল আযম চক্ষু হাসপাতাল, ডায়াবেটিস হাসপাতালসহ দিনাজপুরে চিকিসার কোন অভাব নেই।

দিনাজপুর জেলা প্রশাসক ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুরের সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও সাবেক এমপি. এ্যাড আব্দুল লতিফ, পররাষ্ট্রমন্ত্রীর সহ-ধর্মিনী শাহীন আলী, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, সমাজসেবা অধিদপ্তরের প্রকল্প পরিচালক স্টেফিন মুর্মু, বিএনএসবির সাধারন সম্পাদক ডাঃ চৌধুরী মোছাদ্দেকুল ইজদানী প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন বিএনএসবির যুগ্ম সাধারন সম্পাদক ডা. শহিদুল ইসলাম খান।