ইবিতে আত্মহত্যা প্রতিরোধে পদযাত্রা ও ক্লাস ক্যাম্পেইন

ইবি প্রতিনিধিঃ ‘সুস্থ্য মন সুন্দর জীবনের পথ সুগম করে’ স্লোগানকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আত্মহত্যা প্রতিরোধ ও মানসিক স্বাস্থ্য সচেতনতায় পদযাত্রা এবং ক্লাস ক্যাম্পেইন করেছে শিক্ষার্থীরা। বুধবার (২৪ অক্টোবর) বেলা সাড়ে ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের ‘ল অ্যাওয়ারনেস এন্ড ভ্যালুস ডেভেলপমেন্ট সেন্টারের’ উদ্যোগে ‘মেন্টাল হেলথ কেয়ার সেল’ এর আয়োজনে এ পদযাত্রা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের আইন ও শরীয়াহ অনুষদের সামনে থেকে পদযাত্রাটি শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। বিশ্ববিদ্যালয়ের আইন ও শরীয়াহ অনুষদের ডিন অধ্যাপক ড. রেবা মন্ডল, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, সহকারী প্রক্টর শাম্মী আক্তার বিভিন্ন বিভাগের শিক্ষক- শিক্ষার্থীবৃন্দ পদযাত্রায় অংশগ্রহণ করেন।

পদযাত্রা শেষে মানসিক স্বাস্থ্য সচেতনতা ও আত্মহত্যা প্রতিরোধে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন একাডেমিক ভবন এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি ভবনের বিভিন্ন বিভাগে ক্লাস ক্যাম্পইন করেন শিক্ষক-শিক্ষার্থীরা। আল ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আমজাদ হোসেন, অর্থনীতি বিভাগের প্রভাষক মিথিলা ফারজানা, এলএভিডিসির উপদেষ্টা কে এম মাহফুজুর রহমান মিশু, এলএভিডিসির সহ-সভাপতি মমিনুর রহমান, নুরে আলমসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ক্লাস ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন।

ক্যাম্পেইনে তারা শিক্ষার্থীদেরকে তাদের মানসিক, আর্থিক, হতাশাগ্রস্থ সহ যেকোন ধরনের সমস্যার পরামর্শ গ্রহনের জন্য গঠিত মেন্টাল হেলথ সেল কেয়ার সেলে যোগাযোগ করতে বলেন।