ইবিতে দূর্গাপূজার ছুটি শুরু বুধবার

ইবি প্রতিনিধি: সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উসব শারদীয় দূর্গাপূজা উপলক্ষ্যে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পাঁচ দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিস প্রধান মোঃ আতাউল হক বিষয়টি নিশ্চিত করেছেন। জনসংযোগ অফিস সূত্রে জানা যায়, আগামীকাল বুধবার (১৭ অক্টোবর) থেকে শুরু হবে এই ছুটি। যা চলবে আগামী রোববার (২১ অক্টোবর) পর্যন্ত। ছুটিতে বিশ্ববিদ্যালয়ের সকল একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে।

তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিস প্রধান মোঃ আতাউল হক বলেন, বৃহস্পতিবার ও শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় মোট পাঁচ দিনের ছুটি পাচ্ছেন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

এ দিকে শারদীয় দূর্গোসব উপলক্ষ্যে হিন্দু সম্প্রদায়ের প্রতি শুভেচ্ছা জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। সোমবার (১৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের তথ্য, প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ রেজিস্ট্রার শাহেদ হাসান স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ শুভেচ্ছা জানান ভিসি প্রফেসর ড.হারুন উর রশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর ড.এম শাহিনুর রহমান ও ট্রেজারার প্রফেসর ড.সেলিম তোহা।

শুভেচ্ছা বার্তায় তারা বলেন, সকল ধর্মের মর্মবাণী এক ও অভিন্ন। সকল ধর্মই শান্তি ও মানব কল্যাণের কথা বলে। ধর্ম যার-যার, উসব সবার। দূর্গাপূজা শুধু হিন্দু সম্প্রদায়ের উসব নয়, এটি আজ সার্বজনীন উসবে পরিণত হয়েছে। দূর্গোসব ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার মধ্যে সম্প্রীতি ও সৌহার্দ্যের বন্ধনকে আরও সুসংহত করবে এটাই প্রত্যাশা।