কক্সবাজারে জেল গেইটের ইউনুছ বাহিনী আবারো তপর, নিরাপত্তাহীন সাধারন মানুষ

মুহম্মদ তাহজীবুল আনাম, কক্সবাজার: কক্সবাজারে জেল গেইট সংলগ্ন চাঁদাবাজ সন্ত্রাসী ইউনুচ বাহিনী আবারো সক্রিয় হয়ে উটেছে। থানার সোর্স পরিচয় দিয়ে একদিকে ব্যবসায়ী অন্যদিকে বসবাসরতদের কাছ থেকে মোটা অংকের চাঁদা দাবী করে আসছে। অবৈধ অস্ত্রশস্ত্রে সজ্জিত ইউনুচ বাহিনীর অন্যতম সদস্য আপন সহোদর ভূলু নুরুল আমিন ওরফে বার্মাইয়া আমিন ইউনুচ বাহিনীর পরিচয়ে চাঁদা আদায়, সন্ত্রাস, ইয়াবা ব্যবসা, মানবপাচার ও পাহাড় কাটা ইত্যাদি অপকর্মের মাধ্যমে এলাকার শান্তিপ্রিয় লোকজনের চোখের ঘুম হারাম করে নিয়েছে।

এ ব্যাপারে স্থানীয় ক্ষতিগ্রস্থরা নিরবে সহ্য করা ছাড়া আর কোন রাস্তা খোলা থাকছে না বলে নাম প্রকাশ না করার শর্তে এ প্রতিবেদককে জানিয়েছেন। ইউনুচের বিরুদ্ধে নানা অভিযোগ থাকা সত্ত্বেও কোন কোন পত্রিকার কর্মকর্তা হিসাবে নিজেকে জাহির করছেন। অন্যদিকে থানার সোর্স পরিচয় দিয়ে নানা অপকর্ম চালিয়ে যাচ্ছে লাগামহীনভাবে। তার অপকর্মের রোষানলের শিকার হয়ে অসংখ্য লোক এলাকা ছেড়েছে বলেও প্রত্যক্ষদর্শীরা জানান।

শুধু তাই নয় তার অপকর্মের বিরুদ্ধে নানাভাবে প্রতিবাদ করতে গিয়ে অনেকে মিথ্যা মামলার শিকার হয়েছেন। তাই প্রকাশ্যে ইউনুচ ও তার বাহিনীর বিরুদ্ধে মুখ খুলছে না অনেকে। কতিপয় পুলিশ কর্মকর্তা ও সাংবাদিকদের ভয়ভীতি প্রদর্শন ও সাধারন মানুষকে জিম্মি ও অনৈতিক সুবিধা নিচ্ছে বলে অভিযোগে উল্লেখ রয়েছে।