কর্ণফুলীতে উন্নয়ন শোভাযাত্রা

জে.জাহেদ, চট্টগ্রাম: ‘সৃজনে উন্নয়নে বাংলাদেশ’ এই প্রতিপাদ্য শ্লোগানকে সামনে নিয়ে কর্ণফুলীতে বর্ণাঢ্য উন্নয়ন শোভাযাত্রা এবং দিনব্যাপী মেলা ও সাংস্কৃতিক উসব অনুষ্ঠিত হয়েছে। কর্ণফুলী উপজেলা প্রশাসনের আয়োজনে আজ মঙ্গলবার সকাল ১১টায় উপজেলার অস্থায়ী কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য উন্নয়ন শোভাযাত্রা বের করা হয়।

উন্নয়ন শোভাযাত্রাটি উপজেলা শিকলবাহা ক্রসিং মোড় হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রিভারভিউ কমিনিউনিটি সেন্টারে গিয়ে শেষ হয়।
পরে সেখানে বেলুন উড়িয়ে দিনব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ সামশুল তাবরীজ।

এসময় উপজেলা শিক্ষা অফিসার বাবুল চন্দ্র নাথ, শিকলবাহা ইউনিয়নের চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর আলম, জুলধা ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব রফিক আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মোহাম্মদ আলী আহমদ, মুক্তিযোদ্ধা কমান্ডার এমএন ইসলাম উপস্থিত ছিলেন।

পরে সাংস্কৃতিক উসব ও মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন অতিথিরা। এতে সরকারের উন্নয়নমূলক প্রকল্প একটি খামার একটি বাড়ি, আশ্রয়ন প্রকল্প, কমিনিউটি স্বাস্থ্য ক্লিনিক সহ ১০টি প্রকল্পের সুবিধা সমূহ উপস্থাপন করা হয়। এছাড়া বিকেলে লোকজ সংস্কৃতি উসব উপলক্ষে হলরুমে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এবারের উন্নয়ন মেলা ও শোভাযাত্রার সার্বিক সহযোগিতায় ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়।