কর্ণফুলীতে মামুন হত্যার ১ আসামী কিশোরগঞ্জে গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো: কর্ণফুলী উপজেলায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগ নেতা মামুন আল রশিদ (২৪) হত্যা মামলার এক আসামিকে গ্রেফতার করেছে কর্ণফুলী থানা পুলিশ। সোমবার (০১ অক্টোবর) কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর এলাকায় আত্মীয়ের বাসা থেকে মো. ওমর (২০) নামের ওই আসামিকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার সকালে তাকে চট্টগ্রামে নিয়ে আসে কর্ণফুলী থানা পুলিশের টিম।

মো. ওমর কর্ণফুলী উপজেলার শাহমীরপুর এলাকার মফজল আহমদের ছেলে এবং মামুন আল রশিদ সাগর হত্যা মামলার এজাহার নামীয় আসামি মো. ওমরকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পু্লিশের সহকারী কমিশনার (কর্ণফুলী জোন) জাহেদুল ইসলাম। তিনি বলেন, প্রযুক্তির সহায়তায় অবস্থান নিশ্চিত হয়ে মামুন হত্যা মামলার এজাহারনামীয় আসামি মো. ওমরকে কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর এলাকায় তার খালার বাসা থেকে গ্রেফতার করা হয়েছে।

অন্য আসামিদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান জাহেদুল ইসলাম। ২৬ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কর্ণফুলী উপজেলার বড়উঠানের শাহ মীরপুর এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কুপিয়ে হত্যা করা হয় মামুন আল রশিদ সাগরকে। এ ঘটনায় মামুনের বন্ধু আজিজ আহত হন।

মামুন বড়উঠান এলাকার আবু তাহেরের ছেলে। ২৭ সেপ্টেম্বর রাতে মামুনের ভাই মো. ইয়াছিন বাদী হয়ে কর্ণফুলী থানায় ছাত্রলীগ ও যুবলীগ কর্মী আলী নুর, আজম, আলী আজগর, মো. ওমর ও শাহনূরসহ পাঁচজনকে এজাহারনামীয় এবং ৪/৫ জনকে অজ্ঞাত আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।