কিশোরগঞ্জের ভৈরবে লাখো মানুষের উপস্থিতিতে নৌকাবাইচ অনুষ্ঠিত

এম.এম.রুহুল আমিন,কিশোরগঞ্জ প্রতিনিধি: কিশোরগঞ্জের ভৈরব পৌরসভার তত্ত্বাবধানে ৭ম নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৮ অক্টোবর) বিকেলে ভৈরবের মেঘনা নদীর ত্রি-সেতু এলাকায় লোকজ সংস্কৃতির জনপ্রিয় ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

প্রতিযোগিতা দেখতে নদীর পাড়ে নেমে ছিল মানুষের ঢল। এ সময় মাঝিদের বইটার ছলা-ছলা আর মাল্লাদের কোরাস হেঁইও…রে..হেঁইও আওয়াজ ভেসে আসে মেঘনা নদীর দুই লাখো মানুষের হর্ষধ্বনি।পৌর মেয়র অ্যাড. ফখরুল আলম আক্কাছের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য ও বিসিবির সভাপতি আলহাজ্ব নাজমুল হাসান পাপন।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, কিশোরগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যন মির্জা মো. সুলায়মান, ভৈরব উপজেলার আ.লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সেন্টু,পৌর আ.লীগের সভাপতি এস.এম বাকী বিল্লাহ ও সাধারণ সম্পাদক আতিক আহমেদ। নৌকাবাইচ প্রতিযোগিতায় ১১টি নৌকা ৩ টি ধাপে অংশগ্রহণ করে।

তিন পর্বের প্রতিযোগিতায় ৩টি নৌকাকে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় ঘোষণা করে সর্বশেষ ফাইনাল প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হয়। পরে চ’ড়ান্ত পর্বেপ্রথম স্থান অধিকারী ব্রাক্ষণবাড়ীয়া জেলার সরাইল উপজেলার চান মিয়া মাঝির নৌকা বিজয়ী হয়। বিজয়ী দলকে একটি ষাঁড় গরু পুরস্কার দেওয়া হয়।