কুমিল্লায় একই দিনে গলায় ফাঁস দিয়ে দুইজনের আত্মহত্যা

আকিবুল ইসলাম হারেছ, কুমিল্লা প্রতিনিধিঃ কুমিল্লা তিতাসের উলুকান্দি গ্রামের মুতি পাগলার মেয়ে জর্ডান প্রবাসী অলোক মিয়ার স্ত্রী মোসাঃ শাহিনা আক্তার (৩৮) এর রহস্যজনক মৃত্যু হয়েছে।নিহত শাহিনা বোনের বাড়ীর একচালা একটি পাকের ঘরে শরীরে ওড়না দিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যার পথ বেঁছে নেয় বলে প্রতিবেশীরা জানান।

তিতাস উপজেলার ৩ নং বলরামপুর ইউনিয়নের উলুকান্দি গ্রামের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানের একটু উত্তরের পূর্ব দিকে ছোট বোনের স্বামী মোঃ নাজমুল হোসেনের বাড়ীতে আজ (২৩ অক্টোবর) সকাল ১০ টা ৪০ মিনিটে রহস্যজনক এই ঘটনাটি ঘটে। তবে পাড়া প্রতিবেশীদের ধারনা, এই চিকন একটি তিরের উপর নিজের গলায় ওড়না পেচিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করাটা আমাদের কে ভাবিয়ে তোলছে।

এতো বড় একটি দেহ কী ভাবে চিকন তীরে ঝুলে থেকে আত্মহত্যা করতে পারে এটা খুবই চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। কেউ কেউ বলছেন জর্ডান প্রবাসী স্বামী অলোক মিয়া প্রবাসে বিয়ে করেছেন।এই নিয়ে স্বামীর সাথে তার ভিডিও কলে কথা কাটাকাটি করা অবস্থায় এক প্রকার আত্মহত্যা মূলক এ ঘটনাটি ঘটতে পারে বলেও মানুষের ধারনা।

শাহিনা ৩ সন্তানের জননী। বড় ছেলে শাহেদ (২০) প্রবাসী, মেয়ে মোসাঃ ফারজানা আক্তার (১৮) স্বামীর সংসারে এবং ছোট ছেলে নুর মোহাম্মদ গাজীপুর খান বহুমুখী হাইস্কুলের ৮ শ্রেণীর ছাত্র। এটা কী রহস্য নাকী আত্মহত্যা মানুষের মধ্যে জল্পনা কল্পনার জম্ম দিয়েছে। তবে একটি মহল ময়না তদন্ত ছাড়া লাশ দাফন করে ঘটনাটি দামাচাপা দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এদিকে কুমিল্লার বরুড়া উপজেলার ১নং অাগানগর ইউনিয়নের সিংগাচো গ্রামে নিজ বাড়ির পাশের গাছ থেকে মোঃ সহিদ মিয়া (৬৫) নামে এক বৃদ্ধ গৃহকর্তার লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার(২৩ অক্টোবর) দুপুর ২টায় বাড়ির উঠোনের কোনে গাছের ঢালে ঝুঁলে মোঃ সহিদ মিয়া অাত্নহত্যা করেছেন।

প্রত্যাক্ষদর্শী ও পুলিশের সূত্রে থেকে জানা যায়, মঙ্গলবার বেলা ২টায় বাড়ির উঠোনের কোনে ঝুলন্ত অবস্থায় সহিদ মিয়াকে ঝূঁলন্ত দেখে পরিবারের লোকজনের চিৎকারে অাশেপাশের লোকজন জড়ো হয়। পরিবারের লোকজনের সাথে কথা বলে জানা যায়, তার স্ত্রী ৭/৮ বছর পূর্বে মারা যায়। তখন থেকে তিনি মানসিকভাবে অসুস্থ। মূলত একাকীত্বের কারনে তিনি মানসিক সমস্যা ভোগছেন। আর এ কারনে তিনি ফাঁসি দিয়ে অাত্নহত্যা করেছেন বলে পরিবারের দাবী।

সহিদ মিয়া বরুড়া উপজেলার ১নং অাগানগর ইউনিয়নের সিংগাচো দঃ পাড়ার (মনির উকিল বাড়ি) মৃত.মজিদ মিয়ার ছেলে।তার ২ছেলে ও ১ মেয়ে রয়েছে। বরুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অাজম উদ্দিন মাহমুদ ঘটনার সত্যেতা নিশ্চিত করে বলেন, তার পরিবারের সাথে কথা হয়েছে। লোকটি মানসিকভাবে অসুস্থ্য। ৭/৮ বছর পূর্বে তার স্ত্রী মারা যাওয়ায় তিনি একাকীত্ববোধ থেকে মানসিক সমস্যায় ভোগছেন। মূলত এ কারনে তিনি অাত্নহত্যা করেছেন।