গণপরিবহন শূণ্য সড়ক-মহাসড়ক, ভোগান্তিতে যাত্রীরা

সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের ডাকা ৪৮ ঘন্টার ধর্মঘটের প্রথম দিনে ঘোষনা অনুযায়ী সকাল থেকেই যানবাহন চলাচল বন্ধ থাকায় দেশজুড়ে বিরাজ করছে স্থবিরতা। রাজধানী ঢাকা ছাড়াও দেশের বিভিন্ন এলাকায় কর্মবিরতি পালন করছে পরিবহণ শ্রমিকরা। সকালে রাজধানীর পার্শ্ববর্তী উপজেলা সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন পয়েন্ট ঘুরে কাছাকাছি গন্তব্যে কিছু লেগুনা চলাচল করতে দেখা গেলেও কোন গণপরিবহনের দেখা মেলেনি, এমনকি নেই কোন দূরপাল্লার যানবাহনও।

আর গণপরিবহন না থাকায় সপ্তাহের প্রথম কর্মদিবসে ভোগান্তিতে পড়েছে হাজার হাজার অফিস ও স্কুল-কলেজগামী যাত্রীরা। ঢাকা-আরিচা মহাসড়কের বিভিন্ন পয়েন্ট থেকে যাত্রীদের পায়ে হেটে ও অতিরিক্ত ভাড়া দিয়ে রিকসায় চড়ে গন্তব্যে যেতে দেখা গিয়েছে। আবার কোন কোন এলাকা থেকে যাত্রীদের ঝুকি নিয়ে পণ্যবাহী খোলা পিক-আপে চড়ে গন্তব্যে পৌছানোর চেষ্টা করতে দেখা যায়।

এদিকে সড়কে কোন গণপরিবহন চলাচল না করলেও রিকসা, মোটরসাইকেল ও প্রাইভেট কার চলাচল করছে স্বাভাবিকভাবেই। এছাড়া সাভার-আশুলিয়া ও তার আশেপাশের এলাকা থেকে সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের ডাকা ৪৮ ঘন্টার এই ধর্মঘটকে কেন্দ্র করে সকাল থেকে দুপুর পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। অন্যদিকে ধর্মঘটকে কেন্দ্র করে যেকোন প্রকার অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলা করতে ঢাকা জেলা পুলিশের পক্ষ থেকে সড়ক-মহাসড়কের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।