গলাচিপায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবসে র‌্যালী, আলোচনা ও পুরস্কার বিতরন

মাহামুদুল হাসান, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: গলাচিপা উপজেলা প্রশাসন ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে এবং বেসরকারি সংস্থা কোস্ট ট্রাস্ট সি, এফ, টি, এম প্রকল্পের সহযোগিতায় আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস/২০১৮ উপলক্ষে উপজেলা পর্যায়ে বিভিন্ন সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষার্থীদের সমন্বয়ে এক বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরন অনুষ্ঠিত হয়। গতকাল শনিবার সকাল ১০ টায় উপজেলা প্রশাসন চত্বর থেকে ব্যানার শোভাকারে এক বর্ণাঢ্য র‌্যালি মিছিল বের করে।

র‌্যালিটি উপজেলা প্রশাসন এলাকা ঘুরে উপজেলা পরিষদ দরবার হলে উপজেলা প্রকল্পও বাস্তবায়ন কর্মকর্তা তপন কুমার ঘোষ এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গলাচিপা উপজেলার সুযোগ্য উপজেলা নির্বাহী অফিসার শাহ্ মো: রফিকুল ইসলাম। অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মৎস্য অফিসার মো: মোজাম্মেল হক, গলাচিপা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: নিজাম উদ্দিন, প্রেসক্লাব সভাপতি খালিদ হোসেন মিলটন পি, আই, ও অফিসের উপ সহকারী প্রকৌশলী মো: রেজাউল হক, কোস্ট ট্রাস্ট এর জেলা প্রোগ্রাম অফিসার পিন্টু বিশ্বাস, সিডিএইচসি এর নির্বাহী পরিচালক রমেশ চন্দ্র শীল ও গলাচিপা উপজেলার জলবায়ু ফোরামের সভাপতি গাজী মোস্তফা কামাল।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, দুর্যোগ হচ্ছে প্রাকৃতিক ও মানব সৃষ্ট বিষয় যার প্রভাবে মানুষের জানমালের ক্ষয়ক্ষতি, প্রাকৃতিক সম্পদের নানাবিধ ক্ষতির সম্মুখীন হয়। দুর্যোগ মোকাবেলায় মানুষের ক্ষয়ক্ষতি প্রশমনে নানাবিধ প্রস্তুতি সহ দুর্যোগ চলাকালীন ও দুর্যোগ পরবর্তী সময়ে করণীয় বিষয় নিয়ে সকলকে উদ্বুদ্ধ ও সচেতন হওয়ার জন্য তিনি আহ্বান জানান। আলোচনা শেষে শিক্ষা প্রতিষ্ঠানের দুর্যোগ প্রশমন বিষয়ে চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার প্রদান করা হয়।