চুয়াডাঙ্গার তিতুদহে স্মার্ট কার্ড বিতরণ কর্মসূচি শুরু, চলবে ৯ দিন

চুয়াডাঙ্গা প্রতিনিধি, তুষার আহমেদঃ চুয়াডাঙ্গা সদর উপজেলার তিতুদহ ইউনিয়নে জাতীয় পরিচয়পত্র স্মার্ট কার্ড বিতরণ কর্মসূচি শুরু হয়েছে আজ। স্মার্ট কার্ড বিতরণ কর্মসূচির প্রথম দিনেই (২৫/১০/২০১৮ইং) ছোটশলুয়া প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে বিতরণ করা হয়েছে ছোটশলুয়া গ্রামের ২২৯১ টি এবং ৬২ আড়িয়া গ্রামের ১১০৩টি স্মার্ট কার্ড। আগামীকাল শুক্রবার (২৬/১০/২০১৮) গিরিশনগর মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র থেকে বিতরণ করা হবে গিরিশনগর, নুরম্নলস্নাপুর, আড়িয়ারচক এবং ৬৩ আড়িয়া গ্রামের স্মার্ট কার্ড।

এছাড়াও আগামী শনিবার (২৭/১০/২০১৮) সড়াবাড়িয়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র থেকে বিতরণ করা হবে ছিলিন্দাপাড়া, সড়াবাড়িয়া, খাসপাড়া এবং সুজায়েতপুর গ্রামের স্মার্ট কার্ড। আগামী রবিবার (২৮/১০/২০১৮) তেঘরী মাদ্রাসা কেন্দ্র থেকে বিতরণ করা হবে তেঘরী, কলাগাছি এবং বাটিকাডাঙ্গা গ্রামের স্মার্ট কার্ড। সোমবার (২৯/১০/২০১৮) খাড়াগোদা মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র থেকে বিতরণ করা হবে খাড়াগোদা, জামালপুর, গহেরপুর, বিত্তিরদাড়ী এবং গড়াইটুপি গ্রামের স্মার্ট কার্ড।

মঙ্গলবার (৩০/১০/২০১৮) কালুপোল সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে বিতরণ করা হবে খেজুরতলা, গোষ্টবিহার এবং কালুপোল গ্রামের স্মার্ট কার্ড। বুধবার (৩১/১০/২০১৮) বড়শলুয়া উত্তরপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে বিতরণ করা হবে বড়শলুয়া দক্ষিণ পাড়া এবং বড়শলুয়া উত্তরপাড়া গ্রামের স্মার্ট কার্ড। বৃহস্পতিবার (১/১১/২০১৮) বলদিয়া মাদ্রাসা কেন্দ্র থেকে বিতরণ করা হবে বলদিয়া গ্রামের স্মার্ট কার্ড এবং সর্বশেষ শুক্রবার (২/১১/২০১৮) তিতুদহ মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র থেকে বিতরণ করা হবে হুলিয়ামারী এবং তিতুদহ গ্রামের স্মার্ট কার্ড।

৯ দিন ব্যাপি কার্ড বিতরন কর্মসূচিতে এ বছর তিতুদহ ইউনিয়ন থেকে মোট স্মার্ট কার্ড বিতরণ করা হবে ২৯১৫৭ টি। স্মার্ট কার্ড বিতরণ কর্মসূচিতে দায়িত্ব পালন করছেন কাম টেকনিক্যাল এক্সপার্ট টিম ম্যানেজার – মাসুুদুর রহমান সহ ২৮ জন। কারণবসত স্মার্ট কার্ড হারিয়ে গেলে হারানো ফি নেওয়া হবে ৩৭০ টাকা। যার মধ্যে- ব্যাংক চার্জ ৩৪৫ টাকা, নেট চার্জ ৬ টাকা এবং ডাস্ বাংলা/রকেট চার্জ ১৯টাকা।