চুয়াডাঙ্গায় কোটি টাকা ব্যয়ে উন্নয়ন কনসার্ট আজঃ মঞ্চ মাতাবেন জেমস্-আঁখি আলমগীর

তুষার আহমেদ, চুয়াডাঙ্গাঃ বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা উদযাপন করতে আজ মঙ্গলবার চুয়াডাঙ্গায় অনুষ্ঠিত হবে ‘অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ স্লোগানে উন্নয়ন কনসার্ট। আজ দুপুর তিন টায় চুয়াডাঙ্গা নতুন স্টেডিয়ামে (জাফরপুর স্টেডিয়াম) অনুষ্ঠিত এই কনসার্টে গান পরিবেশন করবেন- জনপ্রিয় সঙ্গীত শিল্পী জেমস্, আঁখী আলমগীর, ব্যান্ডদল ছুট, এমআই রাজুসহ দেশের খ্যাতনামা কণ্ঠশিল্পীগণ ও চুয়াডাঙ্গার স্থানীয় সঙ্গীতশিল্পী।

চুয়াডাঙ্গা জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কনসার্ট থাকবে জনসাধারণের জন্য উন্মুক্ত, যার ফলে খুব কাছ থেকে সর্বস্থরের মানুষ খুব কাছ থেকে প্রিয় শিল্পীদের গান উপভোগ করতে পারবেন। কনসার্ট কে ঘিরে নিরাপত্তাসহ সকল বিষয়ে প্রস্তুতি নেওয়া হয়েছে। বৈরি আবহাওয়া উপেক্ষা করে সোমবার সারাদিন চলে মঞ্চ নির্মাণ ও সাজসজ্জার কাজ। নানা সাজে সজ্জিত করা হয়েছে নির্ধারিত স্টেডিয়াম ও আশপাশ এলাকা। কনসার্টের তারিখ ও সময় ঘোষণা করে শহরসহ সর্বত্র করা হচ্ছে মাইকিং। সব মিলিয়ে সরকারের উন্নয়ন উদযাপনের এই কনসার্টকে ঘিরে উসবের আমেজ চুয়াডাঙ্গার চারিদিকে সাজ সাজ রব।

কনসার্টের প্রস্তুতি পর্যবেক্ষণ করতে ইতোমধ্যে পুলিশ প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে মাঠ পরিদর্শন করেছেন জাতীয় সংসদের হুইপ ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সোলাইমান হক সেলুন এমপি। এছাড়াও কনসার্ট কে ঘিরে জেলা প্রশাসনের উদ্যোগে চুয়াডাঙ্গার সকল শ্রেণি-পেশার নেতৃবৃন্দ, সুশীল সমাজ, রাজনৈতিক, শিল্পী-সাহিত্যিক, সাংবাদিকদের উপস্থিতিতে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সভার সিদ্ধান্তক্রমে শহরসহ সবর্ত্র টাঙানো হয়েছে ব্যানার-ফেস্টুন করা হয়েছে মাইকিং।

ইতোমধ্যে স্টেডিয়ামের গ্যালারী ধুয়ে মুছে পরিষ্কার করা হয়েছে। সাজানো হয়েছে নন্দিত পরিবেশে। কনসার্টের সর্বশেষ প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে চুয়াডাঙ্গা জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাস বলেন, পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যাচ্ছি। ইতোমধ্যে সব কাজ শেষ হয়েছে। সর্বসাধারণের জন্য উন্মুক্ত এই কনসার্টে চুয়াডাঙ্গাবাসী খুব কাছ থেকে প্রিয় শিল্পীদের গান উপভোগ করতে পারবেন।

এছাড়াও জানাগেছে, সংস্কৃতি মন্ত্রণালয়ের আয়োজনে ও চুয়াডাঙ্গা জেলা প্রশাসনের সহযোগিতায় অনুষ্ঠিত এই কনসার্টে দেশবরেণ্য শিল্পীদের পরিবেশনা ছাড়াও থাকবে আকর্ষণীয় লেজার শো ও আতশবাজি। অনুষ্ঠার উপস্থাপনায় থাকবেন বিশিষ্ট উপস্থাপক রাফসান সাবার খান ও অভিনেত্রী তানিয়া হোসেন। উন্নয়ন কনসার্টের মিডিয়া পার্টানার দেশ টিভি’র মাধ্যমে অনুষ্ঠান টি সরাসরি সম্প্রচার করা হবে।