জাবিতে পথশিশুদের মাঝে শিক্ষা উপকরণ ও খাদ্য বিতরণ

জাবি প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পথশিশুদের মাঝে শিক্ষা উপকরণ ও খাবার বিতরণ করেছে শাখা ছাত্রলীগ। বৃহ দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া প্রাঙ্গণে এসব বিতরণ করা হয়।

এ সময় বিশ্ববিদ্যালয়ের পাশর্^বর্তী প্রায় ৬০জন পথ শিশুর মাঝে খাবার, খাতা, পেন্সিল, রাবার ইত্যাদি বিতরণ করা হয়। বিতরণকালে শাখা ছাত্রলীগের সভাপতি মো. জুয়েল রানা বলেন, ১৯৭৫ সালে জাতি একটি ন্যাক্কারজনক হত্যাকা- প্রত্যক্ষ করেছে। এই হত্যাকা-ের সময় বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের পাশাপাশি ছোট্ট শিশু শেখ রাসেলকেও হত্যা করা হয়। আমরা সেই ঘাতকদেরকে দ্রুত দেশে ফিরিয়ে এনে বিচার কার্যকর করার দাবি জানাচ্ছি।

সাধারণ সম্পাদক এস এম আবু সুফিয়ান চ ল বলেন, বর্তমান প্রজন্মের পক্ষ থেকে আজকের এই দিনে জাতির কাছে আমাদের একটাই জিজ্ঞাসা – শেখ রাসেলের কী দোষ ছিল যে ঘাতকদের নিমর্মতা থেকে শেখ রাসেলও রেহাই পায়নি? আজকের এইদিনে আমাদের দাবি- বঙ্গবন্ধুর অন্যান্য যে ঘাতকরা এখনো পলাতক আছে তাদেরকে দেশে ফিরিয়ে এনে যেন বিচার কার্যকর করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি নাহিদ হোসেন, এ এইচ মর্তুজা রিফাত, ইমরান হোসাইন, মাহবুবুর রহমান নীল, সাংগঠনিক সম্পাদক মো. তারেক হাসান, মো. আরিফুল প্রমুখ উপস্থিত ছিলেন।