তানোরে চাঁন্দুড়িয়া ইউপি যুবলীগের কর্মীসভা

তানোর (রাজশাহী) প্রতিনিধি: রাজশাহীর তানোরের চাঁন্দুড়িয়া ইউপির তিন নম্বর ওয়ার্ড যুবলীগের বর্ধিতসভা অনুষ্ঠিত হয়েছে। চলতি বছরের ২০ অক্টোবর শনিবার সন্ধ্যায় দেওতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্ত্বরে চাঁন্দুড়িয়া ইউপি যুবলীগ সভাপতি সাইদুর রহমানের সভাপত্ত্বিতে ও সাধারণ সম্পাদক মমিনুল হক মন্টুর পরিচালনয় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানোর উপজেলা যুবলীগের সভাপতি ও কলমা ইউপি চেয়ারম্যান লুফর হায়দার রশিদ ময়না এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন তানোর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুবায়ের হোসেন। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন চাঁন্দুড়িয়া ইউপি আওয়ামী লীগ সভাপতি ও চেয়ারম্যান মুজিবুর রহমান, সিরাজুল ইসলাম সিজার, হাবিবুর রহমান, মোস্তাক আহম্মেদ, মাহাবুব আলম বকুল ও আনোয়ার হোসেন দুলাল প্রমূখ।

প্রধান বক্তা বলেন, নিরবে-নিভৃতে অদূশ্যমান উন্নয়নের মাধ্যমে আপনাদের ঘরে সূখ দিয়েছে বঙ্গবন্থু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা যেটা আপনারা অনেকেই বুঝতে পারেন না। তিনি বলেন, আগে কয়েক গ্রাম খুঁজে একটি ফ্রিজ বা মোটরসাইকেল পাওয়া যেতো না আর আপেল-কমলা কিনতে রাজশাহী যেতো হতো। এখন প্রতিটি গ্রামের প্রায় অধিকাংশ বাড়িতে মোটরসাইকেল, ফ্রিজ ও গ্যাসের চুলা রয়েছে এমনকি গ্রামের মোড়ে মোড়ে ফলের দোকান বসেছে এসব কেনার সক্ষমতা আপনাদের কিভাবে হলো একটু চোখ বন্ধ করে ভাবুন পেয়ে যাবেন। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার কৃষিতে ব্যাপক ভূর্র্তৃকি দিয়েছে প্রতিবিঘায় ধান চাষে যে সার প্রয়োজন হয় সেই সারে প্রতিবিঘায় প্রায় সাড়ে তিন হাজার টাকা ভূর্তৃকি দিচ্ছেন, কৃষি সেচ ও আউশ প্রণাদনায় ভূর্তৃকি দিচ্ছেন প্রতিবছর শিক্ষার্থীদের হাতে বিনামূল্য নতুন বই তুলে দিচ্ছেন ও শিক্ষা সহায়তায় উপবৃত্তির মাধ্যমে নগদ অর্থ সহায়তা দিচ্ছেন।

অথচ এসব খাতে আগে আপনাদের পকেট থেকে বড় অঙ্কের অর্থ বেরিয়ে যেতো যেটা এখন অপনাদের স য় হচ্ছে। এছাড়াও মাতৃত্বকালীন ভাতা, বিধবা ভাতা, বয়স্কভাতা, প্রতিবন্ধী ভাতা, ফেয়ারপ্রাইস ১০ টাকা কেজি চাল বিতরণ ইত্যাদি অদৃশ্য উন্নয়ন প্রকল্পের মাধ্যমে মানুষের ঘরে ঘরে সরকার অর্থ যোগান দিচ্ছে। অথচ এক সময় এসব খাতে মানুষকে বিপুল পরিমাণ টাকা খরচ করতে হয়েছে আর এখন এসব খাতের অর্থ খরচ না হয়ে স য় হচ্ছে যেটা চোখে দেখা যাচ্ছে না। তিনি বলেন, আপনারা একটু চোঁখবন্ধ করে ভাবুন বিগত বিএনপি-জামায়াত জোট সরকার ও বর্তমান আওয়ামী লীগ সরকার কোন সরকারের সময়ে আপনারা ভাল ও সূখে-শান্তিতে রয়েছেন নিশ্চয় আওয়ামী লীগ সরকার। তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের সময়ে ভাল ও সূখে-শান্তিতে থাকবেন অথচ আওয়ামী লীগকে ভোট দিবেন না এটা হতে পারে না।

তিনি বলেন, প্রতিটি ধর্মে বলা হয়েছে উপকারীর উপকার শিকার ও কৃতজ্ঞতা প্রকাশের কথা যারা এটা করে না তারা অকৃতজ্ঞ বেঈমান, তাহলে তো আওয়ামী লীগ সরকারের কাছে থেকে উপকার পেয়ে ভোটের মাধ্যমে তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ না করলে সেটা নিজের সঙ্গেই বেঈমানি করা হবে তাই নয় কি। তিনি বলেন, রাজশাহী-১ আাসনে রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাংসদ ওমর ফারুক চৌধূরীর বিকল্প তেমন কোনো নেতৃত্ব এখানো গড়ে উঠেনি সেই সম্ভবনাও নাই। তিনি বলেন, আগামি জাতীয় সংসদ নির্বাচনে দলের সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু বন্যা, জননেত্রী শেখ হাসিনার বিশস্ত ও পরীক্ষিত সৈনিক তৃণমূলের আস্থা এবং ভরসার প্রতিক এমপি আলহাজ্ব ফারুক চৌধূরী আবারো আওয়ামী লীগের দলীয় প্রার্থী হচ্ছেন সেটা নিশ্চিত এনিয়ে সংশয়ের কোনো অবকাশ নাই এমনকি এখানে অন্য্যকারো মনোনয়ন প্রত্যাশা করার আর কোনো সুযোগ নাই।

তিনি বলেন, কারো কোনো কথায় বা প্রলোভণে বিভ্রান্ত না হয়ে আগামিতে আবারো ফারুক চৌধূরীকে এমপি নির্বাচিত করার জন্য প্রত্তু—ত্তি নিয়ে আপনাদের এগিয়ে যেতে হবে। তিনি বলেন, আপনারা কারো কোনো বথায় বিভ্রান্ত হবেন না আপনারা আওয়ামী লীগের উন্নয়ন ও অর্জনের চিত্র সাধারণ মানুষের কাছে তুলে ধরে নৌকার পক্ষে জনমত গড়ে তোলার কাজে মনোযোগী হন। তিনি বলেন, আজকে আমাদের শপথ হোক এখানে এমপি ফারুক চৌধূরীকে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী করার। তিনি বলেন, এমপি ফারুক চৌধূরী তানোরের সন্তান আপনাদের প্রতিবেশী বা ঘরের ছেলে এটা বিবেচনা করে দলমত নিবিশেষে সব শ্রেণী-পেশার মানুষকে ঐক্যবদ্ধ করে আমরা ফারুক চৌধূরীকে বিজয়ী করবো ইনশাল্লাহ এটাই হোক আমাদের আজকের শপথ।