তিতলির প্রভাবে লালপুরে জনজীবন বিপর্যস্ত

মোঃ আশিকুর রহমান টুটুল, নাটোর প্রতিনিধি: ঘূর্ণিঝড় তিতলির প্রভাবে গত তিন দিন যাবত টানা বৃষ্টিতে বিপর্যস্ত হয়ে পড়েছে উত্তরা লের পদ্মানদী বিধৌত নাটোরের লালপুর উপজেলার জনজীবন। গত ১১অক্টোবর বৃহস্পতিবার সকাল থেকে শুরু হওয়া মাঝারি থেকে মুশল ধারে বৃষ্টিপাত সঙ্গে ছিলো হিমেল দমকা হাওয়া, শনিবার দুপুর পর্যন্ত এই আবহাওয়া বিরাজ করে।

টানা বৃষ্টির কারনে বাইরে বের হতে না পারায় জনজীবনে নেমে এসেছে বিপর্যয়। শনিবার দুপুর পর্যন্ত উপজেলার কোথাও সূর্যের মুখ দেখা যায়নি। সেই সাথে উপজেলার প্রায় শিক্ষাপ্রতিষ্ঠান গুলিতে শিক্ষার্থীদের উপস্থিতি ছিলো তুলনা মূলক কম। তবে তিন দিনের টানা বৃষ্টিপাতের কারনে অগণিত এলাকাবাসীকে চরম দূর্ভোগের মধ্যেই চলাফেরা করতে হচ্ছে। এতে সমস্যায় পড়েছে উপজেলায় সকল শ্রেণী পেশার মানুষরা।

শনিবার সকাল থেকে সড়ক গুলিতে তেমন গণপরিবহন না থাকায় বিভিন্ন গন্তব্যে পৌঁছাতে যাত্রীদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। বৃষ্টির কারণে তিন দিন ঘরে বসে থাকায় চরম কষ্টের মধ্যে রয়েছে উপজেলার দিনমজুর ও খেটে খাওয়া মানুষগুলি। সোমবার থেকে আবহাওয়া পরিস্কার হতে পারে বলে ঈশ্বরদী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা হেলাল উদ্দিন জানান।