ধনবাড়ীতে ইউএনও‘র হস্তক্ষেপে বাল্যবিয়ে বন্ধ

হাফিজুর রহমান.টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এর হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে স্কুল ছাত্রী মোছা. সাথী খাতুন (১৪)। সে উপজেলার ভাইঘাট আইডিয়াল স্কুলের নবম শ্রেণীর ছাত্রী। বৃহস্পতিবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফা সিদ্দিকা উপজেলার ধোপাখালী ইউনিয়নের মঠবাড়ী ডিলারপাড়া গ্রামে এ বাল্যবিয়ে বন্ধ করেন।

ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকা জানান, ধনবাড়ী উপজেলার ধোপাখালী ইউনিয়নের মঠবাড়ী ডিলারপাড়া গ্রামের মো. আফজাল হোসেনের মেয়ে ভাইঘাট আইডিয়াল স্কুলের নবম শ্রেণীর ছাত্রী মোছা. সাথী খাতুনের সাথে বিয়ে ঠিক হয় পার্শ্ববর্তী গোপালপুর উপজেলার হাদিরা ইউনিয়নের ভাধুরীরচর গ্রামের মো. ইদ্রিস আলীর ছেলে মো.জাহিদ হোসেন (২২) এর সাথে। মেয়ের বাড়ীতে চলছে ধুমধামের সাথে বিয়ের আয়োজন।

রান্না-বান্নাও প্রায় শেষ। এরই মধ্যে খবর পেয়ে ধনবাড়ী উপজেলা নির্বাহী অফিসার মেয়ের বাড়ীতে হাজির হয়ে এ বিয়ে বন্ধ করেন এবং মেয়ে ও তার বাবা-মাকে আটক করে তার কার্যালয়ে আনা হয়। কনের বিয়ের বয়স ১৮ বছর না হওয়ায় বাবা-মাকে ১ হাজার টাকা জরিমানা ও কনের বয়স ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে দিবেন না মর্মে মুচলেকা রেখে তাদের ছেড়ে দেয়া হয়।