নওগাঁয় মেজরের ছুরিকাঘাতে ওসি তদন্তসহ দুই পুলিশ আহত, গ্রেফতার ১

নওগাঁ প্রতিনিধিঃ নওগাঁয় বাধ্যতামূলক অবসরপ্রাপ্ত মেজর তার মা ও বোনদের মারপিট করছে এমন তথ্যের ভিত্তিতে শহরের উকিল পাড়ায় তার বাস ভবনে যান নওগাঁ সদর থানার ওসি তদন্ত আনোয়ার হোসেন সহ সঙ্গীয় ফোর্স। এরপর হঠা ওই মেজর মাহাতাব-ই-রাজু একটি ছুরি দিয়ে হামলা চালায় পুলিশদের উপর। এতে ওসি তদন্ত ও উপ-পরিদর্শক আবু হানিফ আহত হয়েছেন। আহত ওসি তদন্ত আনোয়ার হোসেনের অবস্থা আশঙ্কা জনক হওয়ায় ঢাকার বক্ষব্যাধী হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা গেছে, নওগাঁ শহরের উকিল পাড়ায় নিজ বাড়িতে বাবা আবুল বজল, মা নাছিমা খাতুনদের নিয়ে থাকতেন বাধ্যতামূলক অবসরপ্রাপ্ত মেজর মাহাতাব-ই-রাজু(৩৭)। রাজুর মানষিক সমস্যা দেয়া দেয়ায় এক বছর আগে টাঙ্গাইল জেলায় ঘাটাইল সেনানিবাস থেকে তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে। গত তিনদিন আগে নওগাঁ শহরের বাসায় এসে নানাভাবে পরিবারের সদস্যদের উত্যক্ত করে আসছেন। নিজের বাড়িসহ আশেপাশের বাড়িগুলোতে ইটপাটকেল নিক্ষেপ করে ভাঙচুর করছিল।

এরই এক পর্যায়ে বুধবার রাত সাড়ে ৯টার উত্তেজিত হয়ে বাড়িতে ভাঙ্চুর চালায় এবং ঘরের ভিতরে প্রবেশ করে আত্মহত্যা করবে বলে দরজা ভিতর থেকে বন্ধ করে দেন। এতে আতঙ্কিত হয়ে তার মা নাসিমা খাতুন ও বোন নাজনীন নাহার নওগাঁ সদর থানায় ফোন করে তাদের অবস্থার কথা জানিয়ে তাড়াতাড়ি বাসায় আসতে বলেন। রাজুর বোন নাজনিন নাহার জানান, রাজুর পাগলামি বেড়ে যাওয়ায় আমরা অসহায় হয়ে যাই। এ ঘটনায় থানা পুলিশের সহযোগিতা চাই। নওগাঁ সদর থানার ওসি তদন্ত আনোয়ার হোসেনের নেতৃত্বে পুলিশ সদস্য আসেন তাদের বাড়িতে। এ সময় রাজু তার ঘরের দরজা-জানালা বন্ধ করে থাকেন। এরপর কথাবার্ত বলে পুলিশ চলে যেতে শুরু করেন।

ঘরের দরজা-জানালা বন্ধ করে থাকায় পরিবারের লোকজন মনে করেন রাজু আতœহত্যা করেছেন। এ সময় পুলিশদের অনুরোধ করেন ঘরের তালা ভেঙ্গে ঘর থেকে বের করতে। এরপর পুলিশের সহযোগিতায় ও স্থানীয়দের নিয়ে পরিবারের লোকজন রাজুর ঘরের দরজা ভাঙ্গার সময় কিছু বুঝে উঠার সময় ফল কাটা ছুরিকাঘাতে ওসি তদন্ত আনোয়ার হোসেন ও উপ-পরিদর্শক আবু হানিফ আহত হয়েছেন। রাজুর মা নাছিমা খাতুন জানান, তাকে বাধ্যতামূলক অবসরে পাঠানো হয়েছে। তার মানষিক সমস্যা আরো বৃদ্ধি পাওয়ায় প্রায়ই তার নির্যাতন সহ্য করতে হতো। সেই তাকে তার ছেলে তাকে মারপিট করে। ঘটনায় তাকে নিয়ে উদ্বিগ্ন হয়ে তাকে নিয়ন্ত্রণ করতে চেয়েছিলেন।

নওগাঁ সদর হাসপাতালের তত্ত্ববধায়ক ডা. রওশন আরা খাতুন জানান, ঘটনারপর আহত ওসি তদন্ত আনোয়ার হোসেন ও উপ-পরিদর্শক আবু হানিফকে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করে চিকিসা দেয়া হয়েছে। উপ-পরিদর্শক আবু হানিফ আশঙ্কা মুক্ত হলে ওসি তদন্ত আনোয়ার হোসেনের অবস্থা আশঙ্কাজনক। তাই তাকে ঢাকায় বক্ষব্যাধী হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। নওগাঁ সদর থানা অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই জানান, আহত হওয়ার ঘটনায় থানায় মামলা দায়ের করা হলে মেজর মাহতাব-ই-রাজুকে গ্রেফতার করে পুলিশ। মাঝে মধ্যে রাজু মানষিক রোগে আক্রান্ত হয়ে থাকেন প্রাথমিক ভাবে এমন তথ্যে পাওয়া গেছে।