নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলন

সমাজের অসহায় ও নির্যাতিত নারীদের বিনামূল্যে আইনী সহায়তা প্রদান করবে নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলন। নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলনের কেন্দ্রীয় নির্বাহী কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ে বুধবার বিকেলে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবি ও সংগঠনের সভাপতি অ্যাডভোকেট শেখ সালাহ্‌উদ্দিন আহমেদ।

বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক ও আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক লুফুন্নেসা সাগর, সহ সভাপতি ও মানবাধিকার সংগঠক আবদুল্লাহ আল নোমান, যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার অদ্রিকা এষনা পূর্বাশা। এসময় উপস্থিত ছিলেন সংগঠনের গবেষণা সম্পাদক কানিজ ফাতেমা (লুনা খান), প্রচার সম্পাদক মিলন মাহমুদ রবি, ভিক্টিম সাপোর্ট সেক্রেটারি ইসমত নাজ ববি, অফিস সেক্রেটারি হোসনে আরা পারভীন জলি, কালচারাল সেক্রেটারি নাসরিন জাহান রুমি।

জরুরি সভায় নির্বাহী কমিটির সদস্যদের পরামর্শ ক্রমে আগামী ২১ অক্টোবর সংগঠনের পক্ষ থেকে নারীদের সম অধিকার ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে গোল টেবিল বৈঠক আয়োজনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। এছাড়া সমাজের অসহায় ও নির্যাতিত নারীদের বিনামূল্যে আইনী সহায়তা প্রদান করে তাদের পাশে থাকার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করা হয়।