নড়াইলে ডিসি-এসপি’র উদ্যোগে জলাশয়ের কচুরিপানা পরিস্কার অভিযান শুরু

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: ‘ক্লিন নড়াইল, গ্রীন নড়াইলের’ কার্যক্রমের অংশ হিসেবে নড়াইলের মালিবাগ মোড়ের বদ্ধ পুকুর ও খালে পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়েছে। নড়াইলের মালিবাগ মোড়ে অবস্থিত একটি বদ্ধ জলাশয় ও একটি মুক্ত জলাশয়ে থাকা কচুরিপানা পরিষ্কার করা হবে। নড়াইল জেলা প্রশাসনের আয়োজনে শনিবার (২৭ অক্টোবর) এ কচুরিপানা পরিষ্কার অভিযান শুরু হয়।

নড়াইলের ৪নং আউড়িয়া ইউনিয়ন পরিষদের সহযোগিতায় মালিবাগ মোড়ের বদ্ধ পুকুর ও খালে পরিচ্ছন্নতা অভিযান চলাকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইলের জেলা প্রশাসক আঞ্জুমান আরা, নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম, নারী নেত্রী আঞ্জুমান আরা বেগম, স্থানীয় গ্রাম পুলিশ, স্কাউট সদস্যবৃন্দসহ স্থানীয় জনগণ। গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোল্যা, সাংগঠনিক সম্পাদক বুলু দাস, ক্লাবের সকল সদস্যবৃন্দসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

এ সময় অন্যান্যের সাথে পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম তাঁর বক্তব্যে বলেন, জলাশয় বাঁচাতে ও পানি প্রবাহ বাঁধামুক্ত করতে ‘ক্লিন নড়াইল, গ্রীন নড়াইল’ এর অংশ হিসেবে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। জলাশয়ের কচুরিপানা পরিস্কারের মধ্য দিয়ে এগুলোর স্বাভাবিক চিত্র ফিরে আসবে বলেও তিনি মনে করেন।