নড়াইলে নানা আয়োজনের মধ্য দিয়ে শেখ রাসেলে জন্মদিন পালন করলেন ডিসি-এসপি

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: রবিবার (২১ অক্টোবর, ২০১৮ ইং), বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে নানা আয়োজন করেছেন নড়াইলের জেলা প্রশাসক আঞ্জুমান আরা ও নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম। বিস্তারিত আমাদের নড়াইল জেলা প্রতিনিধি উজ্জ্বল রায়ের রিপোর্টে, ১৯৬৪ সালের এই দিনে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্মৃতিবিজড়িত ধানমন্ডির ৩২ নম্বর বাড়িতে তার জন্ম হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর কনিষ্ঠ পুত্র “শেখ রাসেল” এর ৫৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে শিশুদের প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বক্তব্য রাখেন নড়াইলের জেলা প্রশাসক আঞ্জুমান আরা ও নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম। নড়াইলের জেলা প্রশাসকের বক্তব্যের পর নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম তাঁর বক্তব্যে বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার সময় সপরিবারে ছোট্ট রাসেলকেও হত্যা করা হয়।

তখন তিনি ঢাকা ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র। বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিরা রাসেলকে হত্যা করে উত্তরাধিকার নিশ্চিহ্ন করতে চেয়েছিল। ঘাতকদের অপচেষ্টা শতভাগ ব্যর্থতায় পর্যবসিত হয়েছে। আর শহীদ শেখ রাসেল আজ বাংলাদেশের শিশু-কিশোর, তরুণ, বুদ্ধিবোধসম্পন্ন মানুষদের কাছে ভালোবাসার নাম।