নড়াইলে ২ দিনব্যাপি সাংস্কৃতিক উৎসব শুরু

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি: আজ মঙ্গলবার (৩০,অক্টোবর) “সৃজনে উন্নয়নে বাংলাদেশ”- এ শ্লোগানে সারা দেশের ন্যয় নড়াইলে শুরু হল ২ দিনব্যাপি সাংস্কৃতিক উৎসব-২০১৮। সংস্কৃতি মন্ত্রণালয় ও নড়াইল জেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার (৩০ অক্টোবর) সকালে জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা।

এ সময় জেলা প্রশাসকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ শরফুউদ্দীন, নড়াইল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, গণমাধ্যমকর্মীদের মধ্যে উপস্থিত ছিলেন, নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সভাপতি উজ্জ্বল রায়, সাধারণ সম্পাদক মোঃ হিমেল মোলা, নড়াইল, বিডি খবর’র সম্পাদক ও প্রকাসক লিটন, দত, সাংগঠনিক সম্পাদক আকতার মোল্যা (বাগডাঙ্গা), বুলু দাস, মধ্যে আরো উপস্থিত ছিলেন নড়াইল জেলা অনলাইন মিডিয়া ক্লাবের সকল সদস্যবৃন্দসহ নড়াইল জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠান উদ্বোধনকালে জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, সংস্কৃতি হচ্ছে একটি জাতির দর্পণ। যে জাতি সংস্কৃতির দিক দিয়ে যত বেশি উন্নত সে জাতি দেশ বিদেশে দ্রুত পরিচিতি লাভ করে। নড়াইলের পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম বলেন, সংস্কৃতিমনার মানুষগুলো কখনো কারো সাথে খারাপ ব্যবহার করেনা। তাদের লোভ-হিংসার মনোভাব থাকেনা। তাই নতুন প্রজন্মদের পড়ালেখার পাশাপাশি সাংস্কৃতি ও ক্রীড়া ক্ষেত্রে উদ্বুদ্ধ করতে হবে। যাতে করে তারা মাদক, জঙ্গি ও সন্ত্রাসের দিকে আকৃষ্ট না হয়।

এ সময় জেলা প্রশাসক আনজুমান আরা ও পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন, পিপিএম একত্রে নড়াইলকে মাদকমুক্ত করবেন বলে ঘোষণা দেন। এর আগে অনুষ্ঠানের শুরুতে বর্তমান সরকারের উন্নয়নের তথ্যচিত্র নিয়ে প্রজেক্টরের মাধ্যমে একটি ভিডিও প্রামান্যচিত্র পরিবেশন করা হয়। শেষে নড়াইলের বিভিন্ন সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও সংগঠনের নৃত্য ও সঙ্গীত শিল্পীদের পরিবেশনায় পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।