পিরোজপুরে আওয়ামীলীগের তৃণমূলের আস্থায় মেয়র হাবিবুর রহমান মালেক

পিরোজপুর প্রতিনিধি: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পিরোজপুর-১ (পিরোজপুর সদর-নাজিরপুর-স্বরুপকাঠী) আসনে আওয়ামীলীগের তৃণমূল নেতা-কর্মী ও সাধারণ মানুষের আস্থা অর্জন করেছে পিরোজপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব মো: হাবিবুর রহমান মালেক। আওয়ামীলীগের দু:সময়ে স্থানীয় নেতা-কর্মীদের পাশে থেকে সু-সংগঠিত করা সহ সত ও দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার থাকার কারণে তৃণমূলের কাছে মো: হাবিবুর রহমান মালেক পরিনত হয়েছে একটি আস্থার নামে।

পাশাপাশি আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সরকারের বিভিন্ন উন্নয়ন ও সাফল্য কর্মকান্ড সাধারণ মানুষের কাছে তুলে ধরে নৌকা মার্কার প্রচারণা চালিয়ে যাচ্ছেন পিরোজপুর-১ আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী এ নেতা। বিভিন্ন এলাকায় পর্যক্রমে সাধারণ মানুষের মাঝে সরকারের উন্নয়ন মূলক কর্মকান্ড ও সরকারের বিভিন্ন সাফল্য সম্বলিত লিফলেট বিতরণ করে নৌকা মার্কার প্রচারণা ও শারদীয় দুর্গোৎসবকে কেন্দ্র করে নির্বাচনী এলাকার সনাতন ধর্মালম্ভীদের সম্প্রদায়েরর মানুষের সাথে করেছেন মতবিনিময় সভা ও বিভিন্ন মন্দিরে প্রদান করেছে আর্থিক অনুদান।

পিরোজপুর জেলা আওয়ামীলীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক গৌতম চৌধুরী বলেন, ’৭৫ এর ১৫ আগষ্টের পরে যখন স্থানীয় আওয়ামীলীগের নেতা-কর্মীরা বিপদগ্রস্থ ও বিচ্ছিন্ন অবস্থায় ছিল তৎকালীন সময়ে হাবিবুর রহমান মালেক আওয়ামীলীগের নেতা-কর্মীদের পাশে এসে তাদের কে আবারও সু-সংগঠিত করেছে। ২০১৪ সালের নির্বাচনকে কেন্দ্র করে জামায়াত-বিএনপি সারাদেশে পেট্রোল বোমা হামলা ও বিভিন্ন সন্ত্রাসী হামলার ঘটনা ঘটিয়েছে।

তখন হাবিবুর রহমান মালেকের নেতৃত্বে জেলা আওয়ামীলীগে ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা পিরোজপুরে তা রুখে দিয়েছে। দাঁড়িয়েছেন জেলার সনাতন ধর্মালম্ভী সম্প্রদায়ের পাশে এসে। আর এ কারণেই ২০১৪ সালেও পিরোজপুর-১ আসনে নৌকা বিজয়ী হয়েছে।