পিরোজপুরে হাইড্রসেফালাস রোগে আক্রান্ত তিন মাথার আকৃতির অদ্ভুত এক শিশুর জন্ম

পিরোজপুর প্রতিনিধি: পিরোজপুরের ভা-ারিয়া উপজেলায় তিন মাথা বিশিষ্ট অদ্ভুত আকৃতি এক ছেলে শিশুর জন্ম হয়েছে। আজ বুধবার ভোরে ভা-ারিয়া উপজেলার ফাতেমা ক্লিনিক এন্ড নার্সিং হোমে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে অদ্ভুত ওই শিশুটির জন্ম হয়।
শিশুটির মায়ের নাম রেহেনা আক্তার। তিনি ঝালকাঠী জেরার কাঁঠালিয়া উপজেলার আমুয়া গ্রামের মামুন হাওলাদারের স্ত্রী।

শিশুটিরদাদা শাহজাহান হাওলাদার জানান, বুধবার ভোর রাতে প্রসব বেদনা নিয়ে ভান্ডারিয়া উপজেলার ফাতেমা ক্লিনিক এন্ড নার্সিং হোমে ভর্তি হন রেহেনা আক্তার। পরে সকাল সাড়ে ৬ টায় দিকে তিনি একটি ছেলে সন্তানের জন্ম দেন। জম্মের পরে দেখা যায় শিশুটির তিন মাথা আকৃতির, বিশেষ অঙ্গ নেই, চোখ দু’টো পাশাপাশি কপালের মধ্যে, হাত দু’টো বাকা। তার ওজন হয় তিন কেজি ৭ শত গ্রাম। জম্মের পর থেকে শিশুটি অনেকটা অসুস্থ্য রয়েছে।

শাহজাহান হাওলাদার আরো জানান, চার বছর আগে রেহেনা আক্তারের সঙ্গে বিয়ে হয় মামুন হাওলাদারের। এটি তাদের প্রথম সন্তান। তিনি আরো বলেন, শিশুটির বাবা রাজধানীতে একটি রডের দোকানে সামান্য কর্মচারী তার পক্ষে এই অদ্ভুত শিশুর চিকিৎসার ব্যয় বহন ও তার জীবন বাচাঁনো অসম্ভব।

এদিকে এই শিশু জন্মের খবর ছড়িয়ে পড়লে ফাতেমা ক্লিনিক এন্ড নার্সিং হোমে শিশুটিকে এক নজর দেখার জন্য ভিড় জমায় উৎসুক জনতা। ভা-ারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ডাঃ এইচ এম জহিরুল ইসলাম জানান, অদ্ভুত আকৃতির জন্ম নেয়া এ শিশুটি হাইড্রসেফালাস রোগে আক্রান্ত। উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজে ভর্তির পরামর্শ দেয়া হয়েছে।