প্রতিভা বিকাশে সরকারের নানামুখী কর্মসুচীর মধ্যে খেলাধুলা একটি অংশ – হুইপ ইকবালুর রহিম এমপি

সাহেব, দিনাজপুর: দিনাজপুর সদর-৩ আসনের সংসদ সদস্য ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি উন্নয়নশীল দেশ হওয়ার পিছনে ক্রীড়াঙ্গনের ব্যাপক সাফল্য রয়েছে উল্লেখ করে বলেন, বাংলাদেশ আর পিছিয়ে নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রীড়াঙ্গনকে বিশ্বের মানচিত্রে মাথা উচু করে দাড় করিয়েছে। তিনি বলেন, শিক্ষা ছাড়া জাতির উন্নয়ণ সম্ভব নয়। তথ্য প্রযুক্তির এ যুগে শিক্ষাকে গতিশীল করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেধা বিকাশে গুরুত্ব দিয়েছে।

প্রতিভা বিকাশে সরকারের নানামুখী কর্মসুচীর মধ্যে খেলাধুলা একটি অংশ। খেলাধুলায় ছেলে মেয়েদের মনমানষিকতা স্বচ্ছ হয়ে উঠে। খেলাধুলায় অংশগ্রহনকারীরা মাদক থেকে দুরে থাকে। মাদকসহ যে কোন নেশাই তাদেরকে গ্রাশ করতে পারে না। মাদকের ছোবল থেকে রক্ষা পেতে পড়ালেখার পাশাপাশি খেলাধুলায় উসাহিত করার জন্য পিতা মাতা ও অভিভাবকদের দায়িত্ব পালন করতে হবে।

৩ অক্টোবর বুধবার হুইপ ইকবালুর রহিম এমপি দিনাজপুর উপশহরস্থ জাগরণী সংঘ ও গ্রন্থাগারের আয়োজনে আন্তঃকক্ষ ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। জাগরণী সংঘ ও গ্রন্থাগারের সভাপতি এ্যাড, আলহাজ্ব খালেকুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশিষ্ঠ ব্যবসায়ী ও শিক্ষানুরাগী আলহাজ্ব মোঃ আতাউর রহমান চৌধুরী, ৯নং ওয়ার্ড কাউন্সিলর তৈয়ব উদ্দীন দুলাল, ৯নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো: আকতারুজ্জামান, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ওয়াহেদুল আলম আর্টিস্ট, জাগরনী আদর্শ শিক্ষালয়ের পরিচালনা পরিষদের সাধারন সম্পাদক গোলাম রসুল রকেট, সহ-সভাপতি মো: তারেজুল ইসলাম, জাগরণী সংঘ ও গ্রন্থাগারের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আহসানুজ্জামান চঞ্চল। অনুষ্ঠান পরিচালনা করেন জাগরনী আদর্শ শিক্ষালয়ের সদস্য হাজী পলাশ।