প্রধানমন্ত্রী দেশের শিক্ষার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন – ড. মশিউর রহমান

আকিবুল ইসলাম হারেছ, কুমিল্লা প্রতিনিধিঃ কুমিল্লার চান্দিনা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে দ্বিতীয় দিনে প্রধান অতিথির বক্তৃতায় প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড.মশিউর রহমান বলেন- প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়ন ও সমৃদ্ধির জন্য কাজ করে যাচ্ছেন। তিনি দেশের উন্নয়ন অব্যাহত রাখার স্বার্থে মাননীয় প্রধানমন্ত্রীকে সহযোগিতা করতে সকলের প্রতি আহবান জানান।

শনিবার (২৭ অক্টোবর) সকালে কুমিল্লার চান্দিনা সরকারি মডেল পাইলট উচ্চ বিদ্যালয় খেলার মাঠে শতবর্ষ উদযাপন উপলক্ষে দুই দিন ব্যাপী কর্মসূচির শেষ দিনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠানের ওই অনুষ্ঠানে তিনি আরও বলেন- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন শিক্ষার জন্য কাজ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও শিক্ষার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

প্রধান অতিথি বলেন- রাজনীতি ক্ষমতা দখলের জন্য নয়, মানুষের উন্নয়নের জন্য। জাতির উন্নয়ন ও সমৃদ্ধির স্বার্থে কারো দ্বিমত পোষণের কোন সুযোগ নেই।

শতবর্ষ পূর্তি উসব উদযাপন কমিটির আহবায়ক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্তের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন- ওয়ার্ল্ড ইউনিভার্সিটির উপাচার্য আবদুল মান্নান চৌধুরী, চান্দিনা উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা তপন বকসী, উপজেলা নির্বাহী অফিসার এস.এম জাকারিয়া, সাবেক সচিব গোপাল চন্দ্র সেন, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর শামসুল হক, সাবেক শিল্প সচিব দেওয়ান জাকির হোসেন, যুগ্ম-সচিব মো. আবদুস সাত্তার, কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর, জেলা পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম, জেলা সিভিল সার্জন ডা. মুজিব রাহমান, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সাবেক ডিজি আবদুর রশিদ।

অন্যদের মধ্যে বক্তৃতা করেন- বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র উসব উদযাপন কমিটির যুগ্ম-আহবায়ক শাহ্ মো. জাকারিয়া ভূইয়া এফসিএ, এটিএম মজিবুর রহমান ভূইয়া মাস্টার, সাবেক প্রধান শিক্ষক মোস্তফা হারুন মাহমুদ, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ এমদাদুল হক। স্মৃতি চারণ করেন- প্রাক্তন ছাত্র কালী ভূষণ বকসী, ডা.মো.মনিরুজ্জামান, সুমন সালাহউদ্দিন, সামিয়া হোসেন মুন।

অনুষ্ঠান উপলক্ষে সকাল ৮টা থেকেই প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীরা অনুষ্ঠান স্থলে আসতে থাকেন। অনুষ্ঠান ঘিরে ১৯৯৯ ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে একটি ফ্রি মেডিকেল ক্যাম্প করা হয়। কুমিল্লা জেলা পুলিশ, র‌্যাব ও চান্দিনা থানা পুলিশ আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে নিরাপত্তা বলয় তৈরী করে। চান্দিনা ফায়ার স্টেশনের দমকল কর্মীরাও সভাস্থলে অবস্থান করেন।

অনুষ্ঠানে বিদ্যালয়ের সাবেক শিক্ষক, কৃতি শিক্ষার্থী, মুক্তিযোদ্ধা ও শিক্ষানুরাগীদের ক্রেস্ট তুলেদেন প্রধান অতিথিসহ অতিথিবৃন্দ। অনুষ্ঠানে বিদ্যালয়ের প্রাক্তন, বর্তমান শিক্ষক সহ সাড়ে চার হাজার শিক্ষার্থী অংশ গ্রহণ করে। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।