বরগুনায় র‌্যাব-৮ এর হাতে প্রধানমন্ত্রীর ছবি বিক্রিত করা সেই ছাত্রদল নেতা কাওসার আটক

বরগুনা প্রতিনিধি: দৈনিক মানবজমিন পত্রিকার বরগুনার তালতলী উপজেলা প্রতিনিধি মোঃ খাইরুল ইসলাম আকাশকে কুপিয়ে জখম করার ৪৮ঘন্টার মধ্যে বহুল আলোচিত প্রধানমন্ত্রীর ছবি বিক্রিত করা সেই জেলা ছাত্রদল নেতা কাওসার মাহম্মুদকে আটক করেছে পটুয়াখালী র‌্যাব-৮। শনিবার সন্ধ্যায় বাসা থেকে তালতলী প্রেসক্লাবে যাওয়ার পথে উপজেলার পঁচাকোড়ালিয়া ইউনিয়নের কলারং গ্রামে সিকদার বাড়ির সামনে মোঃ খাইরুল ইসলাম আকাশকে কুপিয়ে গুরুতর জখম করার ঘটনা ঘটে। আহত সাংবাদিক বরগুনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে।

জানা যায়, বরগুনা জেলা ছাত্র দলের সহ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এইচ. এম. কাওসার মাহমুদের বিরুদ্ধে বিভিন্ন অপকর্মসহ প্রধানমন্ত্রীর ছবি বিক্রিত করা ও ডাকাতির ঘটনায় সংবাদ প্রকাশ করায় সাংবাদিক মোঃ খাইরুল ইসলাম আকাশের ওপর ছাত্রদল নেতা কাওসার ও তার স্বজনরা ক্ষুব্ধ হয়ে পূর্ব পরিকল্পিত ভাবে এ হামলা করে তার মাথায় ও হাত কুপিয়ে যখম করে।

সাংবাদিক খাইরুর ইসলাম আকাশ জানান, সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে তিনি তালতলী প্রেসক্লাবে যাওয়ার পথে উপজেলার কলারং গ্রামের জসিম শিকদার বাড়ির কাছে আসলে তার ওপর ধারালো অস্ত্র দিয়ে হামলা চালায় বরগুনা জেলা ছাত্রদলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এইচ.এম কাওসার মাহমুদসহ ৭/৮ জন সন্ত্রাসী। কাওসারের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ছবি বিক্রিত করা ও ডাকাতির সংবাদ প্রকাশের কারণে এই ছাত্রদল নেতা এবং তার স্বজনরা ক্ষুব্ধ হয়ে পূর্ব পরিকল্পিতভাবে এ সন্ত্রাসী হামলা করে।

এবিষয় তালতলী প্রেসক্লাবের সভাপতি আব্দুল মান্নান বলেন, সাংবাদিক খাইরুলের ওপর হামলার তিব্র নিন্দা প্রতিবাদ ও হামলাকারিদের দ্রত বিচারের দাবী জানান। তিনি আরও বলেন- দেশে সাংবাদিকদের উপর হামলার সুষ্ঠ বিচার না হওয়ার কারণে প্রতিনিয়ত সাংবাদিকরা হামলার শিকার হচ্ছে। স্থানীয় তালতলী রিপোর্টার্স ইউনিটি ও সাংবাদিক ইউনিয়নের নেতৃবৃন্দ সাংবাদিক খাইরুলের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং দ্রুত হামলাকরী সন্ত্রাসীদের গ্রেপ্তারের দাবী জানান।

সাংবাদিক খাইরুল ইসলাম আকাশের উপর হামলার সংবাদ পেয়ে তালতলী থানার এসআই জসিমের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা পুলক চন্দ্র বলেন, ঘটনার খবর পেয়ে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে সাংবাদিক খাইরুল ইসলাম আকাশ অভিযোগ করলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।