বাবুগঞ্জে অবাধে চলছে জুয়া খেলা ও মাদক ব্যবসা

বাবুগঞ্জ (বরিশাল) প্রতিনিধি: বরিশালের বাবুগঞ্জে দেহেরগতি ইউনিয়নে সুগন্ধা নদী সংলগ্ন কলা বাগানে গৃহে চরমলেঙ্গা ও দোকানের পিছনে প্রতিদিন জমজমাট জুয়ার আসর ও মাদক ব্যবসা চলে। প্রতিদিন এখানে বিভিন্ন স্থান থেকে আসা জুয়াড়িরা ভিড় জমায়। দিন দুপুরে চলে লক্ষ লক্ষ টাকার জুয়া খেলা সাথে মাদক ব্যবসা। মাদকের কারনে নষ্ট হয়ে যুব সমাজ আর জুয়া খেলার কারনে হারিয়ে ফেলে পরিবারের সম্পদ। ফলে ধ্বংসের দিকে চলে যায় এক একটি পরিবার।

যার কারনে সমাজে সৃষ্টি হয় অনেক ডাকাতি, চুরি, সন্ত্রাসী সহ নানা অপকর্ম। জুয়া খেলার কারনে হারিয়ে ফেলে সমাজের ঐতিহ্য সম্মান। স্থানীয় সূত্রে জানাযায়, উক্ত স্থানটিতে দিন দুপুরে এবং রাতে সব সময়ে বসে জুয়ার আসর। দেহেরগতি ইউনিয়নে এই জুয়ার আড্ডায় পুরো বাবুগঞ্জের থেকে বড় বড় জুয়াড়িরা খেলতে আসেন। এছাড়াও বিভিন্ন উপজেলা থেকে আসো এখানে জুয়া খেলতে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক ব্যাক্তি জানান, পুলিশকে এই জুয়া খেলার জন্য ভাতা দেওয়া হয় বলে সব কিছু দেখে ও না দেখার ভান করে।

যার ফলে নির্বিঘে তারা অবাধে চালায় লক্ষ লক্ষ টাকার এই জুয়ার খেলা সাথে চলে মাদকের ব্যবসা। এর সাথে বড় ব্যাক্তিরা জড়িতে আছে। একজন জুয়াড়ির নিকট পুলিশের তদারকের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, এখানে প্রতিদিন আমাদের নিরাপত্তা দেওয়ার জন্য পাহারাদার থাকে। এলাকার স্থানীরা বলেন, উপজেলার প্রশাসনের মাধ্যমে এই জুয়ার আসর সমূলে উপাটনের জন্য আকুল আবেদন জানান।