বিএনপি এখন নালিশ পার্টি – ওবায়দুল কাদের

‘বিএনপি এখন নালিশ পার্টি’ বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। সকালে সাভার পৌর আওয়ামীলীগ কর্তৃক সন্ত্রাস, জঙ্গীবাদ ও ঐক্যফ্রন্টের ষড়যন্ত্রের বিরুদ্ধে আয়োজিত এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা বলেন। তিনি বলেন, “বিএনপি একটি খুনি দল। তাদের প্রতি জনগনের আস্থা নেই। তারেক রহমান ২১শে আগস্ট গ্রেনেড হামলার মামলায় যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামী। তারা ২১শে আগস্ট বোমা হামলা চালিয়ে আইভি রহমানসহ আওয়ামীলীগের ২২জন নেতাকর্মীকে হত্যা করেছে। বিএনপি এখন নালিশ পার্টি।

বক্তব্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডের কথা তুলে ধরেন। তিনি বলেন, দেশে ১৬ কোটি মানুষ, ১৫ কোটি মোবাইল, কে দিয়েছে? বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দিয়েছেন। ১০ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছে, কে দিয়েছে? শেখ হাসিনা। আগে বিদ্যূ এর লোডশেডিং হতো, এখন হয়না। বর্তমান সরকার মুক্তিযোদ্ধা ভাতা, বিধবা ভাতা, দুস্থ্য ভাতা, উপবৃত্তির ব্যবস্থা করেছে। শিক্ষার্থীদের জন্য বিনামুল্যে পাঠ্যপুস্তক সরবরাহ করেছে।

এসময় আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১৯ আসন থেকে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশীদের উদ্দেশ্যে করে মন্ত্রী বলেন, ব্যনার, ফেষ্টুন ছবি দেখে নয়, নেতাদের কর্মকান্ড দেখে মনোনয়ন দেওয়া হবে। আমি তো ৭/৮ জন মনোনয়ন প্রত্যাশী দেখছি, মনোনয়ন পাবে একজন। প্রধানমন্ত্রী যাকে দিবেন, সেই মনোনয়ন পাবে, আর সবাই মিলে তার পক্ষেই কাজ করবেন। কেউ দলের বদনাম করলে, বিরোধিতা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা হবে, তাকে বহিষ্কার করা হবে।

সভায় আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দিপু মনি, ঢাকা-১৯ আসনের বর্তমান সাংসদ ডা. এনামুর রহমান, সাভার পৌর মেয়র আলহাজ্জ্ব আব্দুল গনীসহ আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।