ব্যবসায়ীদের বিক্ষোভ ও স্মারকলিপিপি প্রদান

মো: জুয়েল রানা কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রামের জিয়া বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় ব্যবসায়ী-পুলিশ সংঘর্ষের ঘটনায় ব্যবসায়ীদের নামে করা মামলা প্রত্যাহারের দাবীতে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করেছে ব্যবসায়ীরা। বুধবার দুপুরে শহরের জিয়া বাজার থেকে প্রায় স্রাহধীক ব্যবসায়ী বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে অবস্থান করে। এসময় ব্যবসায়ী নেতারা জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন বরাবর স্মারকলিপি প্রদান মামলা প্রত্যাহারের দাবী জানায়।

উল্লেখ্য গত ১১ অক্টোবর শহরের জিয়া বাজারে দোকানে পলিথিন রাখার দায়ে নিরব স্টরের মালিক নুর আলমের ৫ হাজার টাকা জড়িমানা করে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাতেমা খাতুন। এসময় ব্যবসায়ীদের সাথে নির্বাহী ম্যাজিস্ট্রেটের কথা কাটাকাটির জের ধরে সংঘর্ষের সৃষ্টি হয়। এঘটনায় পুলিশ লাঠি চার্জের পাশাপাশি ৫ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে।

এতে আর্ম পুলিশের সাব-ইনপেক্টর ফজলুল হক ও এক পুলিশ সদস্যসহ ১০জন আহত হয়। ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। সেদিনই কুড়িগ্রাম পাট ও পাটজাত দ্রব্য পরিদর্শক আব্দুল কাদের সরকার বাদী হয়ে অজ্ঞাতসহ ১২ জন ব্যবসায়ীর নাম উল্লেখ করে সদর থানায় মামলা দায়ের করে।