ভোলা স্কুল পর্যায়ে বিজয় ফুল উসব ও পুরষ্কার বিতরন অনুষ্ঠিত

আবদুল্লাহ নোমান, ভোলা প্রতিনিধি: ভোলায় নতুন প্রজন্মের নিকট মহান মুক্তিযুদ্ধের চেতনা তুলে ধরা এবং বাংলাদেশের সংগ্রামী ইতিহাস জানানোর উদ্দেশ্যে স্কুল পর্যায়ে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে বিজয়ফুল তৈরি প্রতিযোগীতা ও বিজয় ফুল উসব অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৮ অক্টোবর) দুপুরে ভোলা আবদুর রব স্কুল এন্ড কলেজে এই প্রতিযোগীতায় অংশ গ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরন করেন বরিশাল বিভাগীয় (অতিরিক্ত সচিব) কমিশনার রাম চন্দ্র দাস।

প্রতিযোগিতায় উপজেলার বিভিন্ন কলেজ, মাদ্রাসা, মাধ্যমিক ও প্রাথথমিক বিদ্যালয়সহ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা এতে অংশ নেয়। পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক সভাপত্বিতে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো: মাহামুদুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: কামাল হোসেন, ভোলা এ রব স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ শাফিয়া খাতুন, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার নুরে-আলম ছিদ্দিকী প্রমুখ।

এসময় প্রধান অতিথি বরিশাল বিভাগীয় (অতিরিক্ত সচিব) কমিশনার রাম চন্দ্র দাস বলেন, শিক্ষার্থীদের মনে দেশপ্রেম উদ্বুদ্ধ করার জন্য বিজয় ফুল উসবের আয়োজন করা হয়েছে। এর মাধ্যমে নতুন প্রজন্মকে মহান মুক্তিযুদ্ধের চেতনা উপলব্ধি ও সংগ্রামী ইতিহাস জানানোর উদ্দেশ্যে এই প্রতিযোগিতা আয়োজন করা হয়। কারণ আজকে যারা শিক্ষার্থী, তারা শিক্ষা, খেলাধুলাসহ সকল স্থানে আগামীতে বাংলাদেশে নেতৃত্ব দিবেন। তাই তাদেরকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানানো প্রয়োজন। পরে ‘বিজয় ফুল উসব’ প্রতিযোগিতায় অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ।