মাদারীপুরে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের ৬ সদস্য আটক

সাব্বির হোসাইন আজিজ, মাদারীপুর: মাদারীপুর সদর উপজেলার থানতলী এলাকায় রোববার রাতে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লার দান’ এর ৬ সদস্যকে বিস্ফোরক দ্রব্যসহ আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। মঙ্গলবার সকালে তাদেরকে আদালতে পাঠানো হয়। চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রে আদালতে জঙ্গিদের বিরুদ্ধে পুলিশ ৫ দিনের রিমান্ড আবেদন করেন বলে জানিয়েছেন জেলা গোয়েন্দা পুলিশের ওসি মো. ফায়েকুজ্জামান। এর মধ্যে মাদারীপুর জজ কোর্টের ভেস্টেট সম্পত্তি (ভিপি) আইনজীবী আবু বরক সিদ্দিক খানের ছেলে সাকিল খান রয়েছে।

পুলিশ ও মামলা সুত্রে জানা গেছে, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লার দান’ এর কয়েক সদস্য একত্রে হয়ে নাশকতার পরিকল্পনা করছে এমন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার থানতলীতে রোববার রাতে জেলার গোয়েন্দা পুলিশের এস আই মোবারেক হোসেন ও এ এস আই আল-আমিন খন্দকারসহ একটি দল অভিযান চালিয়ে, বিস্ফোরক, একাধিক মোবাইল ফোন, লিফলেট, নগদ সাড়ে ১২ হাজার টাকা জব্দ ও ৬জনকে আটক করা হয়। আটককৃতরা হলেন, মাদারীপুর সদর উপজেলার হাউসদি এলাকার ও মাদারীপুর জজ কোর্টের ভেস্টেট সম্পত্তি (ভিপি) আইনজীবী আবু বরক সিদ্দিক খানের ছেলে সাকিল খান (২৫) ও থানতলী এলাকার রশিদ মোল্লার ছেলে ইলিয়াস মোল্লা (৩৪), এবং হাজির হাওলা এলাকার ফারুক হাওলাদারের ছেলে সবুজ হাওলাদার (২৭)। মেহেরপুর জেলার গাড়াডোবা এলাকার সমশের আলীর ছেলে সেলিম রেজা (২৯), নারায়নগঞ্জের তামাক পট্টি এলাকার ওমর আলীর ছেলে আলম রানা (৩৪), বগুড়ার শেরপুরের সবুর আলীর ছেলে রাসেল মাহমুদ (২১)।

মাদারীপুর পুলিশ সুপার সুব্রত কুমার হালদার ঘটনার সত্যতা স্বীকার করে জানান, নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লার দান’ এর কয়েক সদস্য একত্রে হয়ে নাশকতার পরিকল্পনা করছে। এমন সংবাদের ভিত্তিতে রোববার রাতে অভিযান চালায় জেলার গোয়েন্দা পুলিশের একটি দল। পরে তাদের জিজ্ঞাসাবাদে আটককৃতরা নাশকতার পরিকল্পনার কথা স্বীকার করে। এ ঘটনায় সোমবার রাতে গোয়েন্দা পুুলিশের এ এস আই আল-আমিন খন্দকার বাদী হয়ে সদর মডেল থানায় বিস্ফোরক আইনে মামলা দায়ের করেন। পরে মঙ্গলবার সকালে আটককৃতদের গ্রেফতার দেখিয়ে আদালতে প্রেরণ করা হয়। পুলিশ সুপার আরো জানান, আটককৃতদের ৬ জনের মধ্যে ৩ জন ভিন্ন জেলার বাসিন্দা। পাশাপাশি এমন জঙ্গি ও জঙ্গি সংগঠননের বিরুদ্ধে নিয়মিত অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

মাদারীপুর জেলা জজ কোর্টের পিপি এমরান লতিফ বলেন, আগামী নির্বাচনকে কেন্দ্র করে দেশে নাশকতা সৃষ্টির লক্ষে বিএনপি’র মদদে জঙ্গিরা মাথা নাড়া দিয়ে উঠতেছে। সারা দেশের ন্যায় মাদারীপুরে জঙ্গিরা নাশকতা করতে চেয়েছিল। আইনশৃঙ্খলা বাহিনী তাদের বিস্ফোরক দ্রব্যসহ আটক করেছে। এর মধ্যে জজ কোর্টের ভেস্টেট সম্পত্তি (ভিপি) আইনজীবী আবু বরক সিদ্দিক খানের ছেলে রয়েছেন বলেও পিপি নিশ্চিত করেছেন। আদালতে রিমান্ডের আবেদন করা হয়েছে। এদের সর্বোচ্চ শাস্তি হোক আমি এটাই চাই।