মামুনের পাশে নগর বাউল গুরু জেমস সহ – দুষ্টু ছেলের দল

যে ফেসবুক গ্রুপের মাধ্যমে কিছুদিন আগে নগরবাউল জেমস দুটি কিডনি নষ্ট হওয়া টাঙ্গাইলের এক ভক্ত মামুনের সাথে দেখা করে তার জীবনের শেষ ইচ্ছা পূরণ করেছিলেন, এবার সেই গুরু জেমসের ও দুষ্টু ছেলের দল গ্রুপটি আর্থিকভাবে সাহায্য করেছে মামুনকে। ২০১০ সালের ২রা অক্টোবর নগরবাউল জেমসের জন্মদিন উপলক্ষে প্রতিষ্ঠিত হয়ে আজ অবধি জনপ্রিয়তার শীর্ষে অবস্থান করছে বাংলাদেশের অন্যতম সবচেয়ে জনপ্রিয় ফেসবুক গ্রুপ গুরু জেমসের ‘দুষ্টু ছেলের দল’।

বর্তমানে এডমিন পদে ওয়াসিম আহমেদ ও তানজির আহমেদ ডলার এবং মোডারেটর পদে দুরের পথিক (মাসুম), জাহাঙ্গীর আকরাম, মামুন সরকার, আল-মাহমুদ, এল.আর.খোকন, সৈকত সহ গ্রুপের সক্রিয় সদস্য সংখ্যা অর্ধ-লক্ষাধিক। গত ৮ বছর ধরে পরিচালিত এই গ্রুপে তাদের প্রিয় গুরু জেমস এর জন্মদিনে কেক কাটা + স্বেচ্ছায় রক্তদান + মসজিদ/মাদ্রাসায় দোয়ার আয়োজন, প্রতি রমজান মাসে এতিম বাচ্চাদের নিয়ে ইফতার, ১৩ জেলায় পথ-শিশুদের ঈদের নতুন জামা বিতরণ, বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্য, বৃক্ষ রোপন করে পরিবেশের ভারসাম্য রাখার চেষ্টা, অসহায় মানুষদের শীত-বস্ত্র বিতরণ, এই গ্রুপের আরেকটি গুরু জেমস এর “আশার আলো” – Blood donors Club স্বেচ্ছায় রক্তদান সহ মাসে কমপক্ষে ১০০ জন রুগীকে রক্ত সরবরাহ করে সহযোগিতা করা সহ আরও বিভিন্ন সামাজিক কার্যকলাপ করে চলেছে।

আজ ১২ অক্টোবর/১৮ ইং ধানমন্ডিতে দুটি কিডনি নষ্ট হওয়া মামুনকে আর্থিকভাবে সাহায্য করেছে। এর আগেও শাহাদাত মল্লিক নামের একজন ব্লাড ক্যান্সার রোগী সহ আরও বেশ কিছু মানুষকে আর্থিকভাবে সাহায্য করা হয়েছিল, দেশে-বিদেশে অবস্থানকৃত গ্রুপের সবাই এই রকম সামাজিক কাজে এক কাতারে এসে দাঁড়ায়, যেটা অবশ্যই প্রশংসার দাবিদার।