শাহজাদপুরে এতিম ও বিধবার ২ কোটি টাকার সম্পত্তি জোরপূর্বক দখলের চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

ফারুক হাসান কাহার, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার পৌর সদরের মনিরামপুর গ্রামের বাসিন্দা শাহজাদপুর মহিলা ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ ও শাহজাদপুর প্রেসক্লাবের সাবেক কোষাধক্ষ্য মরহুম সিরাজুল হকের ৩ এতিম সন্তান ও বিধবা স্ত্রীর ২ কোটি টাকা মূল্যের সম্পত্তি কৌশলে দখলের চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে।

সোমবার সকালে সাবেক অধ্যক্ষ মরহুম সিরাজুল হকের ৩ এতিম সন্তান সাদিক আহমেদ তালহা, ফারহানা নওশীন সোনালী, হালিমাতুজ সাদিয়া ও বিধবা স্ত্রী তাজলিন রহমান নিজ বাসভবনে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে লিখিত বক্তব্যে জানান, মরহুম সিরাজুল হকের ছোট ভাই শামছুল হক সম্পূর্ণ বে-আইনী ভাবে তাদের মনিরামপুর বাজারে অবস্তিত নূর সুপার মার্কেটের তাদের অংশের পাকা ভবনসহ আড়াই শতক সম্পত্তি দখল করে নেয়ার চেষ্টা করছে।

যার বর্তমান বাজার মূল্য প্রায় ২ কোটি টাকা। শুধু তাই নয় এ সম্পত্তি দখল করতে সিরাজুল হকের মৃত্যুর পর কৌশলে মায়ের অংশ হিসেবে সিরাজুল হকের অংশের সন্মুখভাগ থেকে শামছুল হক নিজের নামে লিখে নিয়েছেন। যা তিন ভাইয়ের মধ্যে বাটোয়ারা দলিলের সাংঘর্ষিক। এ ছাড়া মিথ্যা কথা বলে স্বাক্ষর নিয়ে ব্যাংক এ্যাকাউন্ট থেকে নগদ ৯৫ হাজার টাকা তুলে নিয়েছেন। এ ছাড়াও তাদের ব্যবহৃত একটি ট্যাক্সি গাড়ি বিক্রি করে সে টাকাও আত্নসাত করেছে।

এখন এ মূল্যমানের সম্পত্তি হাতিয়ে নিতে তাদের বিরুদ্ধে আদালতে ৩টা মিথ্যা ও বানোয়াট মামলা দিয়ে হয়রানি করছে। এমনকি ওই সম্পত্তি ছেড়ে না দিলে তাদের প্রাণনাশেরও হুমকি দিচ্ছেন প্রভাবশালী শামসুল হক। এ ঘটনায় তারা নিরাপত্তা চেয়ে শাহজাদপুর থানায় ৩টি জিডি করলেও তার কোন প্রতিকার না পেয়ে প্রাণ ভয়ে একা একা তারা বাড়ির বাইরে যেতে পারছেন না। বাইরে যেতে হলে তাদের সাথে এক্সটা লোক নিয়ে যেতে হচ্ছে।

তাই আমাদের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার, এ মূল্যবান সম্পদ রক্ষা ও প্রাণ বাচাতে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। এ ব্যাপারে অভিযুক্ত শামসুল হক বলেন,তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। তিনি উল্টো অভিযোগ করেন, তারাই আমার সম্পত্তি জোর করে দখল করে রেখেছে। এ জন্য আমি এর প্রতিকার চেয়ে আদালতে মামলাও করেছি।