শেখ হাসিনা যুদ্ধাপরীদের বিচার করে জাতিকে পাপমুক্ত করেছেন – নৌপরিবহন মন্ত্রী

মোঃ মনিরুজ্জামান মনির, মাদারীপুর প্রতিনিধিঃ নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি বলেছেন, শেখ হাসিনা আছে বলেই আজ সারা দেশে উন্নয়নের জোয়ার বইছে। শেখ হাসিনা আছে বলেই দেশ আজ ম,ুক্তিযুদ্ধের ধারায় পরিচালিত হচ্ছে, যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে। ৭১ সালের খুনী রাজাকার আলবদর ধর্ষনকারী যুদ্ধাপরাধীদের বিচার না হলে দেশ থেকে পাপ দুর হতো না। শেখ হাসিনা যুদ্ধাপরীদের বিচার করে জাতিকে পাপমুক্ত করেছেন।

নৌমন্ত্রী আজ শনিবার সকালে মাদারীপুরের রাজৈর উপজেলা সদরের বেপারীপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্ধোধন শেষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথীর বক্তব্যে এ কথা বলেন। নৌমন্ত্রী বলেন, সামনে জাতীয় নির্বাচন। এ নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন চক্রান্ত হচ্ছে, ঘড়যন্ত্র হচ্ছে। দলছুট ড. কামাল হোসেন স্বাধীনতা বিরোধী জনবিচ্ছিন্ন কিছুলোক নিয়ে ঐক্য করেছেন। বিভিন্ন মত পথের লোক নিয়ে কোন ঐক্য হয় না।

যে ঐক্য গড়ে উঠেছে সেখানে খুনি, রাজাকার, আলবদর, কিছু মুক্তিযোদ্ধা এবং দেশের কিছু তথাকথিত সুশীল সমাজের নেতারা জড়িয়েছে। ভিন্ন ভিন্ন মতের লোকদের নিয়ে নিয়ে যে ঐক্য গড়ে উঠেছে তার স্থায়িত্ব বেশী সময়ের নয়। গোটা জাতিকে বিভ্রান্ত করতেই এই ঐক্যজোট হয়েছে। ড. কামালের জাতীয় ঐক্যর উদ্দেশ্য হলো চক্রান্ত করে শেখ হাসিনাকে উখাত করা।

কিসের জাতীয় ঐক্য? এই প্রশ্ন তুলে নৌমন্ত্রী আরও বলেন, জাতীয় ঐক্য হবে মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে। রাজাকার, আলবদর, স্বাধীনতাবিরোধীর সঙ্গে জাতীয় ঐক্য যারা গড়বেন মনে করতে হবে তারা আসলে স্বাধীনতার বিরুদ্ধে। মন্ত্রী আরও বলেন, যারা স্বাধীনতার কথা বলে স্বাধীনতাবিরোধীদের মদদ দিচ্ছেন তারা কোনোক্রমেই দেশপ্রেমিক হতে পারে না। এই ধরণের জাতীয় ঐক্য দেশ ও জনগণের অকল্যাণের জন্যই তারা করেছেন। দেশকে পাকিস্তান বানানোর এক গভীর ষড়যন্ত্রে তারা লিপ্ত হয়েছে। কোনোমতেই বাংলার মানুষ এ ধরণের ঐক্যকে মেনে নেবে না, তাদের ষড়যন্ত্র-চক্রান্ত প্রতিরোধ করবে। তাদের এই ধরণের ঐক্য আদর্শহীন ঐক্য। তাসের ঘরের মত চূর্ণ-বিচূর্ণ হয়ে যাবে।