সংশপ্তক জননেতা চেতনার ফুজিয়ামা ও জনতার বিষুভিয়াস মিজানুর রহমান বিপ্লব আর নেই

রিজভী রাহাত, বান্দরবান: গত ১২ অক্টোবর রোজ শুক্রবার রাত ১০টায় পরলোকগমন করেছেন সংশপ্তক জননেতা চেতনার ফুজিয়ামা ও জনতার বিষুভিয়াস বান্দরবান পৌরসভার সাবেক মেয়র মিজানুর রহমান বিপ্লব। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

ঢাকায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে হৃদরোগের চিকিৎসা গ্রহনের সময়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। তিনি একজন সাবেক সফল ছাত্রনেতা, একজন সৎ রাজনীতিবিদ হিসেবে সকলের মাঝে পরিচিত ছিলেন। লোভ লালসা, হিংসা বিদ্বেষ উনার মাঝে এসবের কিছুই ছিল না। এদিকে উনার ইন্তেকালের খবরে বান্দরবানে বিএনপি আওয়ামীলীগ, জাতীয় পার্টি সহ অন্যান্য আঞ্চলিক রাজনীতিবিদদের চোখে কান্নার জল দেখা যাচ্ছে।

বান্দরবান পৌরসভার সাবেক মেয়র ও বিশিষ্ট ব্যক্তিত্ব জনাব মিজানুর রহমান বিপ্লব গতকাল রাত দশটায় তার অকালমৃত্যুতে বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক সফল মেয়র গভীর ভাবে শোকাহত হয়েছেন। মহান রাব্বুল আলামিন তাকে জান্নাতবাসী করার-এই কামনা করেছেন।

তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেছেন এবং শোকাহত পরিবারের সদস্য, আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের প্রতি জানিয়েছেন গভীর সমবেদনা। তিনি আজীবন আমাদের কাছে অমর হয়ে থাকবেন জানান।

রাজনৈতিক জীবনে তিনি ছিলেন বান্দরবান সরকারী কলেজের ভিপি, বান্দরবান জেলা ছাত্রলীগের সফল সভাপতি, বান্দরবান জেলা স্বেচ্ছাসেবকলীগের সফল সাধারণ সম্পাদক, বান্দরবান পৌরসভার সুযোগ্য মেয়র, পরবর্তীতে বান্দরবান জেলা আওয়ামীলীগের মেম্বার। এছাড়াও তিনি পেশাগতভাবে বান্দরবান জেলায় আইনজীবি হিসেবে কর্মরত ছিলেন।

বান্দরবান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বর্তমান পৌর মেয়র ইসলাম বেবী বলেন যার শূন্যতা কখনো পূরণ হবার নয়, যিনি সবসময় মানুষেরভালো চেয়েছেন, যার হৃদয় ছিলো আকাশের মত বিশাল, যিনি সবসময় সত্যের পথে চলতেন, যার মুখে আমি কখনো মিথ্যে কথা বলতে শুনি নাই, যার মধ্যে কোনো প্রকার লোভলালসা ছিলনা, যিনি সর্বদা মানুষকে তার নিজের বিবেক বুদ্ধির মাধ্যমে সুপরামর্শ দিয়ে সহযোগিতা করেছেন, আমার জানামতে তিনি কখনো কারো ক্ষতি করেন নি বা তাঁর দ্বারা কেও কখনে ক্ষতিগ্রস্থ হয়নি, তিনি সদা হাস্যোজ্বল সহজ সরল মুখ নিয়ে চলাফেরা করতেন।

তিনি ছিলেন বান্দরবান ছাত্র ও যুব সমাজের আইডল, যার আদর্শে আদর্শিত হয়ে শত শত মায়ের সন্তান ছাত্রলীগের রাজনীতিতে আসার অনুপ্রেরণা পেয়েছিলো, তিনি ছিলেন দলমত নির্বিশেষে সকলের উর্দ্ধে যাকে সব ধর্ম, জাতি, গোত্র, ধনী, গরীব, সকল সম্প্রদায়ের মানুষেরা যাকে মন থেকে ভালোবাসতেন।