সাংবাদিক ও প্রশাসন যদি এক হয়ে কাজ করে তাহলে সহজেই তা সমাধান করা সম্ভব

হাফিজুর রহমান.টাঙ্গাইল জেলা প্রতিনিধিঃ টাঙ্গাইলের ধনবাড়ীতে নবাগত জেলা প্রশাসক মো. শহিদুল ইসলামের পরিচিতি ও মতবিনিময় সভা সোমবার উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।মমতবিনিময়কালে নবাগত জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম তার বক্তব্যে সাংবাদিক ও স্থানীয় প্রশাসনের সহযোগিতা চেয়ে বলেন, এলাকার উন্নয়নে যে কোন সমস্যা সমাধানে সাংবাদিক ও প্রশাসন যদি এক হয়ে কাজ করে তাহলে সহজেই তা সমাধান করা সম্ভব। আর এতে করে ওই এলাকার আইন শৃংঙ্খলা পরিস্থিতি উন্নতি হতে বাধ্য।

মতবিনিময় সভায় তিনি আসন্ন জাতীয় সংসদ নির্বাচন, জঙ্গিবাদ, মাদক, বাল্যবিয়ে, মানসম্পন্ন শিক্ষা ও সার্বিক আইন শৃংঙ্খলা বিষয়ে ধনবাড়ী উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি, শিক্ষক ও সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। উপজেলা নির্বাহী অফিসার আরিফা সিদ্দিকার সভাপতিত্বে সভায় নবাগত জেলা প্রশাসক ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মীর ফারুক আহমাদ, ওসি মজিবর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বিআরডিবির চেয়ারম্যান হারুনার রশিদ হীরা, ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম বেলাল, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন রহমান, ধনবাড়ী সরকারী কলেজের (ভারপ্রাপ্ত) অধক্ষ্য আক্তারুজ্জামান খান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আনোয়ার হোসেন কালু প্রমুখ।

তিনি তার বক্তব্যে আরো বলেন, সরকার যে উদ্দশ্যে ও বিশ্বাস নিয়ে তাকে টাঙ্গাইলের দায়িত্ব দিয়েছেন তা পূরণ করতে সেবার মনোভাব নিয়ে কাজ করে সকলের সহযোগিতায় নিষ্ঠার সাথে তার উপর অর্পিত দায়িত্ব ও কর্তব্য পালন করে যাবার অঙ্গীকার করেন। তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে আরো বলেন, সাংবাদিকরা সমাজের দর্পণ। তারা গঠনমূলক আলোচনা-সমালচনার মাধ্যেমে জনমত সৃষ্টি করে দেশ ও জাতির কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন বলে আমার বিশ্বাস।